রুমায় তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ

তথ্য অধিকার আইন, জনগণ কল্যানের আইন। কোনো উন্নয়ন কাজে সুশাসন, জবাবদিহিতা ও স্বচ্ছতা থাকলে টেকসই হয়। তাই তথ্যের প্রবাহ ও জনগণের তথ্য অধিকার নিশ্চিত করতেই এ তথ্য অধিকার আইন হয়েছে, এটাকে ব্যবহার করতে হবে।

বান্দরবানের রুমায় আজ রোববার (২১মার্চ) সকাল সাড়ে ১০ উপজেলা পরিষদ মিলনায়তনে তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধান তথ্য কমিশনারের একান্ত সচিব মোহাম্মদ গোলাম কবির এসব কথা বলেন।

তিনি বলেছেন, তথ্য সেবা পেতে এ আইন প্রয়োগ ও ব্যবহার সম্পর্কে জানাতে হবে। একাজটি সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাকিকেরা নিজ দায়িত্ব থেকে জনগণকে অবহিত করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়ামিন হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন তথ্য কমিশনের পরিচালক (প্রশাসন)।

মহিলা বিষয়ক কর্মকর্তা সুপন চাকমা, ইউআরসি ইনস্ট্যাক্টর কাউছারুল ইসলাম ও উপজেলা নির্বাচন কর্মকর্তা তরুন কুমার চাকমাসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ, শিক্ষক, ইউনিয়ন পরিষদের সচিবগণ, উদ্যোক্তা ও সাংবাদিকেরা এ প্রশিক্ষণে অংশ গ্রহন করেন।

উপজেলা প্রশাসনের আয়োজিত বিকাল ৩টায় একই স্থানে তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভায় এতে রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা অংশ নেয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।