রুমায় পাইন্দু ইউনিয়নের সংরক্ষিত আসনের উপ-নির্বাচনে অংমেসিং মার্মা নির্বাচিত

বান্দরবানের রুমা উপজেলায় পাইন্দু ইউনিয়নের ১নং সংরক্ষিত আসনে মহিলা সদস্যা পদে উপ-নির্বাচনে বক প্রতীকে ৫২৯ভোট পেয়ে অংমেসিং মারমা নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী মাসিংনু মারমা সূর্যমূখী প্রতীকে ভোট পান ৩৫৫। মোট ব্যবধান-১৭৪ভোট।
বৃহস্পতিবার(২৫জুলাই) ব্যাপক উৎসাহ উদ্দীপণার মধ্য দিয়ে পাইন্দু ইউনিয়নের ১নং সংরক্ষিত আসনে তিনটি কেন্দ্রে মোট ১হাজার ৩৩৩ভোটার নিয়ে এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, রুমা উপজেলার পাইন্দু ইউনয়নের ১নং সংরক্ষিত আসনে(১,২, ও ৩নং ওয়ার্ড) মহিলা মেম্বার ছোমা চিং মারমা বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষা বিভাগের শিক্ষক হিসেবে চাকুরী পান। চলতি বছরে এপ্রিল মাসে চাকরীতে যোগদান করলে এ মহিলা মেম্বার আসনটি শূণ্য হয়। মেয়াদ পূর্ণ না হওয়ায় এ আসনটি পূরণ করতে নির্বাচন কমিশনের বিধি মোতাবেক পাইন্দু ইউনিয়নের ১নং সংরক্ষিত আসনে এই উপ-নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানালেন উপজেলা নির্বাচন অফিসার তরুন কুমার চাকমা।
সূত্রমতে, ১নং ওয়ার্ড এর তংমক পাড়া ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা-৩৩৭ভোট, ২নং ওয়ার্ড এর পাইন্দু হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪০২জন ও চাইন্দা হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নারী-পুরুষ ৫৯৪জন ভোটার।

আরও পড়ুন
Loading...