লকডাউনের কারণে বান্দরবানে সহসাই খুলবে না বাজার

লকডাউনের কারণে বান্দরবানে বাজার খুলবে না সহসাই, পাড়ায় পাড়ায় ভ্যানে ভ্যানে বিক্রি হবে শাক-সবজি ও ফলমুল, এমনটাই জানালেন বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী ।

মেয়র জানান, বান্দরবানে গত কয়েকদিনে করোনা রোগী বেড়ে গেছে। জেলা সদরের বিভিন্ন প্রান্তে করোনা রোগী বেড়ে যাওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে বান্দরবান পৌরসভা ও উপজেলাকে লকডাউন করা হয়েছে গত ১০জুন (বুধবার) থেকে। তিনি আরো জানান, লকডাউনের কারণে কিছু সংখ্যক পরিবারে সবজিসহ কিছু নিত্য প্রয়োজনীয় দ্রব্যের প্রয়োজন হয়ে পড়েছে,তাই আমরা বান্দরবান পৌরসভার পক্ষ থেকে ৯টি ওয়ার্ডে কাউন্সিলরদের মাধ্যমে ভ্যানে করে জনসাধারণের ঘরের সামনে গিয়ে শাক-সবজি ও ফল বিক্রির ব্যবস্থা গ্রহণ করেছি এবং এই কার্যক্রম শুরু হয়ে গেছে।

মেয়র মোহাম্মদ ইসলাম বেবী আরো জানান, বান্দরবানে করোনার সংক্রামনের হার দিনদিন বৃদ্ধি পাওয়ায় আমরা পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত ঔষদের দোকান ব্যাতিত সকল ধরনের ব্যাবসায়ীক প্রতিষ্টান বন্ধ থাকবে, কোন ধরণের হাটবাজার বসবে না এবং গণ-পরিবহন চলাচল করতে পারবে না। এসময় পৌর মেয়র বান্দরবান পৌরসভায় লকডাউন চলাকালে জনসাধারণকে জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হতে আহবান জানান এবং সরকারের প্রচারিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

প্রসঙ্গত, বান্দরবানে করোনা রোগী বেড়ে যাওয়ায় গত ১০জুন (বুধবার ) দুপুর ১২ টা থেকে বান্দরবান সদর উপজেলা ও রুমা উপজেলা লকডাউন শুরু হয় আর জেলায় এই পর্যন্ত ৭৯জন করোনায় আক্রান্ত হয়েছে এবং করোনার উপসর্গ নিয়ে মুত্যুবরণ করেছে একজন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।