লামায় কর্মহীন মানুষকে ইফতার পৌঁছে দিলেন ফাতেমা পারুল

করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে গত ২৫ মার্চ বান্দরবানের লামা উপজেলাকে ‘লকডাউন’ ঘোষণা করেন প্রশাসন। এতে গৃহবন্দী হয়ে জীবিকা হারিয়ে কর্মহীন দিন অতিবাহিত করে চলেছেন দরিদ্র ও শ্রমজীবিরা। ঠিক সেই মুহুর্তে মানবিক দিন চিন্তা করে এসব অসহায়-দরিদ্র শ্রমজীবি মানুষদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল।

এরই ধারাবাহিকতায় পবিত্র মাহে রমজান মাসের দ্বিতীয় দিন থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত বাড়ীর আশপাশের ৮০ জন অসহায় শ্রমজীবি মানুষের ঘরে ঘরে নিজ উদ্যোগে ইফতারসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দেন ফাতেমা পারুল। সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে তুলে দেয়া হয়- ছোলা, মুড়ি, ডাল, তেল, পিয়াজসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। বর্তমানেও ইফতার ও খাদ্য সামগ্রী প্রদান অব্যাহত আছে বলে জানা গেছে।

ইফতার সামগ্রী প্রদানের বিষয়ে ফাতেমা পারুল বলেন, করোনা ভাইরাস সংক্রমণ আজ মানুষের জীবনকে মহাসংকটে ফেলে দিয়েছে। এমন সময় কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এদিক চিন্তা করে এ সংকটময় মুহূর্তে মানবিক সহায়তা হিসেবে নিজস্ব তহবিল থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। আগামীতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।