লামায় বিএনপি নেতা থোয়াইনু’র ঈদ উপহার পেলেন ৩০০ মানুষ

প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে গত ২৫ মার্চ বান্দরবানের লামা উপজেলাকে ‘লকডাউন’ ঘোষণা করেন প্রশাসন। এর প্রভাবে গৃহবন্দী হয়ে জীবিকা হারিয়ে কর্মহীন দিন অতিবাহিত করে চলেছেন দু:স্থ ও শ্রমজীবিরা। এর মধ্যে আর মাত্র ক’দিন পরেই অনুষ্ঠিত হবে পবিত্র ঈদ-উল-ফিতর। ঠিক সেই মুহুর্তে এসব মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেন, বান্দরবানের লামা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) উপজেলা শাখার সাধারণ সম্পাদক থোয়াইনু অং চৌধুরী।

এরই ধারাবাহিকতায় তিনি আজ সোমবার (১ মে) দিনব্যাপী উপজেলার দুর্গম পাহাড়ি গজালিয়া ইউনিয়ন ও পৌরসভা এলাকার চাম্পাতলী গ্রামের ৩০০ দু:স্থ ও শ্রমজীবি মানুষের হাতে তুলে দেন ঈদ উপহার।

এ সময় উপজেলা গজালিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মংক্যচিং মার্মা ও পৌরসভা বিএনপির সাংগঠনিক সম্পাদক বাবু মং মার্মা প্রমুখ উপস্থিত ছিলেন। সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতি পরিবারের হাতে তুলে দেয়া হয়- সেমাই, চিনি, গুড়ো দুধ, কিচমিচ ও নারিকেল। ঈদের আগ মুহুর্তে ঈদ উপহার পেয়ে খুশী দুস্থ ও কর্মহীন মানুষগুলো।

ঈদ উপহার প্রদানের সত্যতা নিশ্চিত করে থোয়াইনু অং চৌধুরী বলেন, দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মানুষের জীবনকে মহাসংকটে ফেলে দিয়েছে। এ মহুর্তে ওইসব কর্মহীন ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব; এদিকটা চিন্তা করে এ ঈদ উপহার সামগ্রী প্রদানের উদ্যোগ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।