লামায় ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের নদী ও খাল পরিদর্শন

সাম্প্রতিক প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলের পানিতে বান্দরবানের লামা উপজেলায় মাতামুহুরী নদী, লামা খাল ও ইয়াংছা খালের ভাঙন রোধে ব্যবস্থা নিতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তারা।

শুক্রবার (৬ আগস্ট) সকালে মাতামুহুরি নদীর তীর ভাঙ্গন রোধে জরুরী ভিত্তিতে কাজ শুরু করতে ঠিকাদারি প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়ে শিলেরতুয়া মার্মা পাড়া, সাবেক বিলছড়ি নিচপাড়া ও দরদরী অংহ্লা পাড়া সরেজমিনে পরিদর্শন করেন কর্মকর্তারা।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র নির্দেশে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কক্সবাজার প্রকৌশলী মো. রুহুল আমিন ও নির্বাহী প্রকৌশলী অরুপ চক্রবর্তী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনে কর্মকর্তারা ভাঙ্গন রোধে জরুরী ভিত্তিতে জিও টিউব দ্বারা সাময়িক অথবা সিসি ব্লক দ্বারা দীর্ঘ স্থায়ী বাঁধ নির্মাণের জন্য প্রকল্প তৈরী এবং বাস্তবায়নের আশ্বাস দেন। এরপর কর্মকর্তারা জিও টিউব দ্বারা বাস্তবায়িত লামা বাজার, বাজার পাড়া ও ছোট নুনারবিল মার্মা পাড়াও পরিদর্শন করেন।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.মোস্তফা জামাল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, উপজেলা আওয়ামিলীগ সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তারা নদী ও খাল ভাঙ্গন এলাকা পরিদর্শনের সত্যতা নিশ্চিত করে লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, ভাঙ্গন রোধে জরুরী ভিত্তিতে জিও টিউব দ্বারা সাময়িক অথবা সিসি ব্লক দ্বারা দীর্ঘ স্থায়ী বাঁধ নির্মাণের জন্য প্রকল্প তৈরী এবং বাস্তবায়নের আশ্বাস দিযেছেন। আশা করি শিঘ্রই ভাঙ্গন রোধে প্রয়োজনীয় কাজ শুরু করবে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।