লামায় শিক্ষকের ঘরে আগুন : সেই ছিং ছিং পুলিশের জালে

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের হাফেজ পাড়ার মাতামুহুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খালেকুজ্জামানের বসতঘরে আগুনের ঘটনায় ছিং ছিং মার্মা (২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার(১০ফেব্রুয়ারি) বিকালে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা বাজার থেকে তাকে আটক করা হয়। গ্রেফতার ছিং ছিং মার্মা রুপসীপাড়া ইউনিয়নের মাস্টার পাড়ার বাসিন্দা পাইংসুই প্রু মার্মার ছেলে।

সূত্র জানায়, গত ৩ ফেব্রুয়ারি (সোমবার) রাতে সাড়ে ৩ লাখ টাকা চাঁদা দাবী করে শিক্ষক খালেকুজ্জামানের বসত ঘরের দরজায় একটি উড়ো চিঠি রেখে যায় সন্ত্রাসীরা। এতে দাবীকৃত চাঁদা না দিলে পেট্রোল দিয়ে ঘরবাড়ি আগুনে পুড়িয়ে দেয়াসহ আরো অন্যান্য ক্ষতি করার হুমকি, পুলিশকে জানালে আরো বেশি ক্ষতি হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়। পাশাপাশি ০১৮৮৭৭৯০৯৭৪ নম্বরে ফোন দেয়ার জন্য বলে সন্ত্রাসীরা। বেঁধে দেয়া সময়ের মধ্যে চাঁদার টাকা না দেয়ায় সন্ত্রাসীরা গত শনিবার দিনগত ২টার দিকে বসত ঘরটিতে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। মুহুর্তের মধ্যে বসত ঘরটি সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়।

আরো জানা গেছে,পরদিন এ ঘটনায় ছিং ছিং মার্মাকে প্রধান করে অজ্ঞাতনামা আরো ৬-৭ জনের বিরুদ্ধে শিক্ষক মো.খালেকুজ্জামান বাদী হয়ে থানায় মামলা করেন।

ছিং ছিং মার্মাকে আটকের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা বলেন, গ্রেফতারকৃতকে জিঙ্গাসাবাদ চলছে।

আরও পড়ুন
Loading...