লামায় ৭ প্রাথমিক বিদ্যালয় পেল শিশু বান্ধব আসবাবপত্র

বান্দরবানের লামা উপজেলার ৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় পেলো শিশু বান্ধব আসবাবপত্র। ইউএসএইড অর্থায়নের বেসরকারী সংস্থা সেভ দ্য চিলড্রেন ইন্টারন্যাশনাল ও গ্রীন হিল রাঙ্গামাটি’র যৌথ উদ্যোগে আশ্রয় কেন্দ্র প্রকল্পের আওতায় এসব আসবাবপত্র প্রদান হয়।

প্রাপ্ত বিদ্যালয় গুলো হলো, কলিঙ্গাবিল, সাবেক বিলছড়ি, ইয়াংছা হেডম্যান পাড়া, সিপাহী হাবিবুর রহমান, দরদরি পাড়া, বটতলী পাড়া ও চিউবতলী এন আই চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়। এসব বিদ্যালয়ে বিতরণকৃত আসবাবপত্রের মধ্যে রয়েছে ১২২ জোড়া শিশু বান্ধব বেঞ্চ, ৩৩টি টেবিল, ৩৩টি চেয়ার ও ৭টি আলমারি।

এ উপলক্ষে গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজা রশীদ সভাপতিত্বে এক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। এতে পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তপন কুমার চৌধুরী, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার এস এম আবুল ফজল ও সেভ দ্য চিলড্রেন এর প্রতিনিধি প্রকল্পের ম্যানেজার মোহাম্মদ কামরুজ্জামান বিশেষ অতিথি ছিলেন। গ্রীন হিল সংস্থার প্রকল্প কর্মকর্তা মংছিংপ্রু মার্মার সঞ্চালনায় প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-সেভ দ্য চিলড্রেন এর প্রজেক্ট অফিসার ডিআরআর মো সাকিউল্লাহ ও ইঞ্জিনিয়ারিং মো. আলমগীল হোসেন, শিক্ষক প্রতিনিধি মো. নাজেম উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি সভাপতি প্রমুখ।

এ বিষয়ে সেভ দ্য চিলল্ড্রেন’র প্রকল্প ম্যানেজার মোহাম্মদ কামরুজ্জামন বলেন, ইউএসএআইডি’র অর্থায়নে সেভ দ্যা চিলল্ড্রেন ও গ্রীন হিল বান্দরবানে লামা উপজেলায় সাতটি সাইক্লোন শেল্টার কাম প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামো সংস্কার, শিক্ষা পরিবেশ উন্নয়ন এবং দুর্যোগ প্রস্তুতি সামর্থ্য বৃদ্ধি লক্ষ্যে কাজ করছে। এরই ধারাবাহিকতায় বিদ্যালয়গুলোর শ্রেণীকক্ষের পরিবেশ উন্নয়নে লক্ষে শিশু বান্ধব চেয়ার, টেবিল, বেঞ্চ বিতরণ করা হয়। এছাড়াও বিদ্যালয়ের ফুলের বাগান সৃজন, শ্রেণিকক্ষে শিশুদের জন্য বিভিন্ন বিষয়ে সচেতন বার্তা, দেয়ালে চিত্র অংকন, পঞ্চম শ্রেণীর ছাত্রীদের ডিকনিটি কিট্স প্রদান করা হচ্ছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।