লামা ও আলীকদমের ৬৩৯ কর্মহীন মানুষের পাশে লুপি স্টার

করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে গত ২৫ মার্চ বান্দরবানের লামা ও আলীকদম উপজেলাকে ‘লকডাউন’ ঘোষণা করেন প্রশাসন। এতে গৃহবন্দী হয়ে জীবিকা হারিয়ে কর্মহীন দিন অতিবাহিত করে চলেছেন দু:স্থ ও শ্রমজীবিরা। ঠিক সেই মুহুর্তে মানবিক দিন চিন্তা করে এসব অসহায়-দু:স্থ শ্রমজীবি মানুষদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয়, স্থানীয় বেসরকারী সংস্থা লোকাল ইউনিটি এন্ড প্রগ্রেসিভ ইন্সটিটিউট (লুপি স্টার)।

এরই ধারাবাহিকতায় গত সোমবার থেকে আজ শুক্রবার পর্যন্ত লামা উপজেলার ৪৭০ ও আলীকদম উপজেলার ১৬৯ অসহায় দু:স্থ শ্রমজীবি মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী তুলে দেন সংস্থার নির্বাহী পরিচালক ও দক্ষিণ এশিয় গেমসে সোনা জয়ী জ উ প্রু মার্মা।

সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতি পরিবারে তুলে দেয়া হয় ১২ কেজি করে চাল, ২ কেজি করে ডাল, ১ কেজি করে লবন, ১ লিটার করে তেল, ২টি করে সাবান, প্যারাসিটামল ট্যাবলেট ও খাবার স্যালাইনসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

খাদ্য সামগ্রী প্রদানের সত্যতা নিশ্চিত করে লুপি স্টারের নির্বাহী পরিচালক জ উ প্রু মার্মা বলেন, দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ আজ মানুষের জীবনকে মহাসংকটে ফেলে দিয়েছে। এমন সময় কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এদিক চিন্তা করে এ সংকটময় মুহূর্তে দু:স্থ ও নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে সংগঠনের তহবিল থেকে এসব উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।