শহীদদের স্মরণে লামায় ৬ হাজার গাছের চারা বিতরণ

লামায় গাছের চারা বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী
মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী ৩০লক্ষ শহীদদের স্মরণে ৩০ লক্ষ গাছের চারা বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে সারা দেশের ন্যায় বান্দরবানের লামা উপজেলায়ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে ৬ হাজার ফলদ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়েছে।
বন বিভাগ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ সোমমবার দুপুরে বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ চারা বিতরণ করা হয়। ‘সবুজে বাঁচি, সবুজে বাচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে বিভাগীয় বন কর্মকর্তা কামাল উ্িদ্দন আহমদের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী।
এতে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল, পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, মাাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান প্রমুখ বিশেষ অতিথি ছিলেন। অনুষ্ঠান শেষে উপস্থিত অতিথিব্ন্দৃ শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধিদের হাতে গাছের চারা তুলে দেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে লামামুখ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর শুক্কুর ও লাইনঝিরি মোহাম্মদীয় দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মো. ইব্রাহীম বক্তব্য রাখেন।
লামা বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমদ বলেন, বিতরণকৃত গাছের চারা ১৮ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী উদ্ভোধনের পর একযোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে রোপন ও প্রতিষ্ঠান ভিত্তিক শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।