শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব

বান্দরবানে অঞ্জলি প্রদানের মাধ্যমে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদরে শারদীয়া দুর্গাৎসবের।

শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ৯টায় বান্দরবান কেন্দ্রীয় দুর্গা মন্দিরে বিজয়া দশমীর পুষ্পাঞ্জলি গ্রহণের জন্য ভীড় জমায় অসংখ্য ভক্ত।

এসময় পুষ্পাঞ্জলি প্রদান করেন বান্দরবান কেন্দ্রীয় মন্দিরের পুরোহিত রাহুল চক্রর্বতী। পুষ্পাঞ্জলি প্রদান অনুষ্ঠানে বান্দরবান কেন্দ্রীয় র্দূগাপূজা উদযাপন পরিষদের সভাপতি লক্ষীপদ দাশ,সাধারণ সম্পাদক সৌরভ দাশ শেখর, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশসহ বান্দরবানের সনাতন ধর্মাবলম্বী নারী ও পুরুষরা উপস্থিত ছিলেন।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে সুন্দর ও সুষ্টভাবে দুর্গাপূজা সমাপ্ত করতে পারায় খুশি ভক্তরা। পুষ্পাঞ্জলি শেষে সনাতন ধর্মালম্বীরা একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করে দেবীর বির্সজনের বার্তা জানায়,মন্ডপে মন্ডপে চলে ঢাক-ঢোল ও ধর্মীয় আরতি। ধুপ আর মোমাবাতির আলোয় আলোকিত হয়ে ওঠে পুরো পূজামন্ডপ।

এদিকে প্রশাসনের সহযোগিতায় আর স্বাস্থ্যবিধি মেনে সুন্দরভাবে পূজা উদযাপন করতে পারায় কৃতজ্ঞতা প্রকাশ করেছে সংশ্লিষ্টরা।

বান্দরবান কেন্দ্রীয় দূর্গাপূজা উদযাপন পরিষদ এর সভাপতি লক্ষীপদ দাশ বলেন,শান্তি ও সম্প্রীতির অন্যান্য উদাহরণ পার্বত্য জেলা বান্দরবান। আর আগামীতে ও মায়ের আর্শীবাদে জাঁকজমকভাবে বান্দরবানে দুর্গাপূজা উদযাপন অব্যাহত থাকবে।

বান্দরবান জেলায় ৭টি উপজেলার ৩০টি পূজামন্ডপে এবার শারদীয়া দুর্গোপুজো হয়েছে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আয়োজনে এবারে হয়েছে পূজা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।