ইমামকে পানিতে চুবাতে চাওয়া সেই ইউএনওকে রাঙামাটিতে বদলি

NewsDetails_01

কুমিল্লার লালমাই উপজেলায় এক মসজিদের ইমামকে পানিতে চুবাতে চাওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফোরকান এলাহী অনুপমকে রাঙামাটিতে বদলি করা হয়েছে। চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ শামীম আলম স্বাক্ষরিত গত রোববার রাতে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

বদলির আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয় প্রজ্ঞাপনে। এতে লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফোরকান এলাহী অনুপমকে রাঙামাটির বরকল উপজেলায় বদলির কথা উল্লেখ করা হয়। ফেনীর ছাগলনাইয়ার ইউএনও মৌমিতা দাশকে লালমাইয়ের ইউএনও হিসেবে যোগ দিতে বলা হয়েছে।

NewsDetails_03

জানা যায়, ১৩ অক্টোবর ভাটরা কাছারিবাড়ী জামে মসজিদে জুমার খুতবা শেষ হওয়ার পর ইমামের পেছনে শার্ট-প্যান্ট পরে বসে ছিলেন লালমাই উপজেলার ইউএনও। পরিচয় না জানায় ইকামত দেয়ার আগে ইউএনওকে সরে যেতে বলেন ইমাম ও মুয়াজ্জিন। তাতে ইউএনও তাদের ওপর ক্ষিপ্ত হন।

নামাজ শেষে ইমামকে ডেকে নিয়ে পানিতে চুবানোর কথা বলেন ইউএনও। এরপর ইমাম-মুয়াজ্জিনকে চাকরিচ্যুত করেন ইউপি চেয়ারম্যান খন্দকার সাইফুল্লাহ। এ ঘটনার দুই দিন পর সানে সাহাবা কেন্দ্রীয় কমিটি ও কুমিল্লা জেলা ইমাম সমিতির উপস্থিতিতে জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান বিষয়টির সমাধান করেন। ইমাম ও মুয়াজ্জিন চাকরিতে বহাল থাকেন।

প্রসঙ্গত, কুমিল্লার লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালনের আগে ফোরকান এলাহী অনুপম বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন