এই নির্মমতার শেষ কোথায় !

আলোচনায় চেয়ারম্যান জসিম

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলার আজিজনগরে স্বর্ন চুরির অপবাদে মা ও তার শিশু সন্তানকে মধ্যযুগীয় কায়দায় পেটালেন আজিজ নগরের ইউপি চেয়ারম্যান জসিম উদ্দীন। এসময় স্থানীয়র তাদের আত্মচিৎকার শুনে ৯৯৯ ফোন করলে পুলিশ এসে তাদের উদ্ধার করেন।

নির্যাতনের স্বীকার মা ছেলে আজিজ নগর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সেলিনা আক্তার (২৭) ও তার শিশু সন্তান মোঃ সেলিম ওরফে চুয়াদ (৯)। নির্যাতনকারী ইউপি চেয়ারম্যান জসিম উদ্দীন ৩নং ওয়ার্ডের বাসিন্দা।

এ ঘটনায় সেলিনা আক্তারের স্বামী ও চুয়াদের পিতা মো:মোরশেদ থানায় লিখিত অভিযোগ করেন। অপরদিকে জসিম চেয়ারম্যানও লামা থানায় চুরির অভিযোগে করেন।

চুয়াদের পিতা মো:মোরশেদ বলেন, জসিম চেয়ারম্যানের স্ত্রী আমাকে ফোন করে গত শনিবার রাতে দেখা করতে বলেন, আমি আর আমার স্ত্রী দেখা করলে আমাদের কে ছেলে স্বর্ন চুরি করার অভিযোগ করে আমাদের তিনজনকে মারধর করেন, মধ্যযুগীয় কায়দায় আমাদেরকে তারা মারধর করেন। গত রবিবারে আমার সম্পত্তি লিখে দিয়ে ছেলেকে নিয়ে যেতে বলেন। আমরা আজ ৯৯৯ ফোন করে ছেলেকে উদ্ধার করি।

NewsDetails_03

তিনি আরো বলেন, গত ২ বছর ধরে আমার ছেলেকে পড়ালেখার কথা বলে নিয়ে গিয়ে ঘরের কাজ করতে দেন চেয়ারম্যান, ঘরের কাজ করালেও দুইবছরে আমাদের কোন টাকা দেয়নি।

তবে এই ব্যাপারে অভিযুক্ত আজিজ নগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন জানান, আমি মারধর করিনি, চুয়াদ আমার বাসা থেকে স্বর্ন চুরি করে লুকিয়ে রাখে, স্বর্ন চুরির দায়ে আমি থানায় অভিযোগ করি।

তবে ঘটনা প্রসঙ্গে লামা থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম বলেন, উভয় পক্ষ থানায় অভিযোগ দিয়েছে, আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।

প্রসঙ্গত,এই ঘটনার প্রতিবাদে স্থানীয়রা রাতেই চেয়ারম্যান জসিম উদ্দিনের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে।

আরও পড়ুন