করোনার ভ্যাকসিন পাচ্ছে বান্দরবানের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা

NewsDetails_01

বান্দরবানে শুরু হয়েছে বিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম।

আজ মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে বান্দরবান পৌরসভার শহর মডেল প্রাথমিক সরকারি বিদ্যালয়ে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বান্দরবানের সিভিল সার্জন ডা: নিহার রঞ্জন নন্দী।

এসময় সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা সা সুইচিং মারমা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো ইলিয়াসুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ভানু মারমা, শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক মো.সোহেল আজাদসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা-শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এসময় ৫ থেকে ১১বছর বয়সী শিশুদের করোনার ভ্যাকসিন প্রদান শুরু হয়।

বান্দরবান শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এর ৫ম শ্রেনীর শিক্ষার্থী জান্নাত আক্তার বলেন, আমাদের বিদ্যালয়ে আজ থেকে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়েছে,আমি ভ্যাকসিন পেয়েছি।

NewsDetails_03

বান্দরবান শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এর ৫ম শ্রেনীর শিক্ষার্থী রফিকুল ইসলাম তুহিন বলেন, আমার বাবা ও মা অনেকদিন আগে থেকে করোনার ভ্যাকসিন নিয়ে নিয়েছে, তবে দীর্ঘদিন পরে আমি বিদ্যালয়ে এসে ভ্যাকসিন পেয়ে খুব খুশি লাগছে।

বান্দরবান শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.সোহেল আজাদ জানান, সকাল থেকে সদর উপজেলার শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এ আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে বিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে, আর এর মাধ্যমে পুরো বান্দরবানের শিক্ষার্থীরা এখন করোনা ভাইরাস থেকে মুক্ত থাকবে এবং আশাকরি সবাই করোনার ভ্যাকসিন পাবে।

দূর্গম এলাকার কোন শিক্ষার্থী করোনার ভ্যাকসিন থেকে বাদ যাবে না বলে সকলকে করোনার ভ্যাকসিন গ্রহণ করতে আহবান জানান স্বাস্থ্য কর্মকর্তা।

বান্দরবানের সিভিল সার্জন ডা: নীহার রঞ্জন নন্দী বলেন, বান্দরবানে ১১অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত জেলার ৫৩৬টি প্রাথমিক বিদ্যালয়ে ৬৮হাজার ৫শত ৩৭জন শিক্ষার্থীকে করোনার ভ্যাকসিন প্রদান করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্যবিভাগ।

তিনি আরো বলেন, এই ভ্যাকসিন গ্রহণের মধ্য দিয়ে শিক্ষার্থীরা করোনা থেকে মুক্ত থাকবে এবং আমরা আশাকরি সকল শিক্ষার্থী পর্যায়ক্রমে এই ভ্যাকসিন গ্রহণ করবে।

আরও পড়ুন