কাপ্তাইয়ে জেএসএস এর সশস্ত্র চাঁদাবাজ আটক

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই সেনা জোন এবং কাপ্তাই থানা পুলিশের যৌথ অভিযানে গরুর ট্রাক এবং অন্য গাড়ি হতে চাঁদাবাজি করার সময় জেএসএস (মূল) এর সশস্ত্র কালেক্টর বাসি মং মারমা (৪৫) এবং অংসি মং মারমা (৩৫) কে গ্রেফতার করা হয়।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে খবর পাওয়া যায় যে, গত ২৭ জুন দিবাগত রাত আনুমানিক ১ ঘটিকায় কাপ্তাই উপজেলার বালুচর ষ্টিল ব্রিজের প্বার্শে নির্জন স্থানে কাপ্তাই লিচুবাগান রাস্তা দিয়ে চলাচলকারী গাড়ি আটকিয়ে ৫-৬ জন ব্যক্তি চাঁদা আদায় করছে। এই সময় কাপ্তাই জোন হতে ওয়ারেন্ট অফিসার মোঃ ফারুক এর নেতৃত্বে একটি টহল এবং কাপ্তাই থানা হতে ওসি জসিম উদ্দিনে নেতৃত্বে পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে অভিযান পরিচালনা করলে ২ ব্যক্তিকে আটক করা হয়। এসময় চাঁদাবাজিতে ব্যবহৃত ১টি এলজি, ৩ রাউন্ড কার্তুজ, ২টি মোবাইল ফোন ও চাঁদার নগদ অর্থসহ আটক করা হয়। নিরাপত্তা বাহিনীর উপস্থিতি বুঝতে পেরে বাকি ৩-৪ জন পাহাড়ি সন্ত্রাসী পালিয়ে যায়।

NewsDetails_03

স্থানীয় সূত্রে জানা যায়, বাসি মং মারমা এবং অংসি মং মারমা উভয়ের ঠিকানা চন্দ্রঘোনা থানার কারিগর পাড়া এলাকায়।

উল্লেখ্য যে, বাসি মং মারিমা পূর্বেও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক সংগঠন জেএসএস (মূল) এর হয়ে চাঁদাবাজি করার সময় আইন শৃংখলা বাহিনীর নিকট গ্রেফতার হয়ে এক বছর কারা ভোগ করে এবং তার বিরুদ্ধে একটি হত্যা মামলা রয়েছে।

চাঁদাবাজির ব্যাপারে কাপ্তাই জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ নূর উল্ল্যাহ জুয়েল, পিএসসি বলেন, সেনাবাহিনী এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নিরলস ভাবে কাজ করছে। এলাকায় চাঁদাবাজি নিয়ন্ত্রনে কাপ্তাই জোন কঠোর অবস্থানে রয়েছে। তাই প্রতিটি এলাকায় জনগণকে সন্ত্রাস প্রতিরোধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

আরও পড়ুন