মাটিরাঙ্গায় উল্টা রথযাত্রা উৎসব পালিত

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ধর্মীয় ভাবগাম্ভির্য ও যথাযোগ্য মর্যাদায় শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা উৎসব পালিত হয়েছে।

আজ বুধবার ২৮ জুন, বিকেলে মাটিরাঙ্গা কেন্দ্রীয় সার্বজনীন শ্রী শ্রী জগন্নাথ মন্দিরের আয়োজনে উক্ত মন্দির থেকে শত শত মহিলা-পুরুষ ও শিশু ভক্তদের সমন্বয়ে এক বিশাল উল্টা রথ যাত্রা বের হয়ে মাটিরাঙ্গা কামিনী মেম্বার পাড়া শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির থেকে উল্টো রথ যাত্রা শুরু করে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে এসে সমাপ্ত করা হয়।

NewsDetails_03

মাটিরাঙ্গা কেন্দ্রীয় সার্বজনীন শ্রী শ্রী জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন নাথ, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী, মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক বরন বিকাশ ত্রিপুরা, ইউপি মেম্বার শান্তিময় ত্রিপুরা ও আয়োজক কমিটির আহবায়ক দীন মোহন ত্রিপুরা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এ সময়, মন্দির থেকে হাজারো ভক্ত উপজেলা মাটিরাঙ্গা কেন্দ্রীয় সার্বজনীন শ্রী শ্রী জগন্নাথ মন্দির থেকে দীর্ঘ পথ রথ টেনে নিয়ে আসেন। সন্ধ্যায় পুনরায় তারা একই স্থানে মন্দির প্রাঙ্গনে রথ টেনে নিয়ে যান।

আরও পড়ুন