কাপ্তাইয়ে রাতারাতি জবর দখল করে গৃহনির্মাণের অভিযোগ

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাইয়ে শিল্প এলাকায় জবর দখল করে রাতারাতি গৃহনির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে । গত রবিবার দিবাগত রাতে জাকির হোসেন স মিল এলাকায় একদল দুর্বৃত্তরা মিলে রাতারাতি গৃহনির্মাণ করেছে বলে জানান ঐ জায়গার মালিক আদিল হোসেন। এই বিষয়ে তাঁর তত্ত্বাবধায়ক মো: ফারুক খান গত সোমবার কাপ্তাই থানায় ২ জনকে বিবাদী করে অভিযোগ দায়ের করেন।

NewsDetails_03

তত্ত্বাবধায়ক ফারুক খান জানান, বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন (বিএফআইডিসি) হতে ৫.৭০ একর জায়গা সম্প্রতি লিজ নেয় মালিক আদিল হোসেন। প্রতি বছর উক্ত জায়গার মালিক পক্ষ খাজনা পরিশোধ করে আসছেন। কিন্ত কিছু ভুমি দস্যুর নোংরা ইশারায় একের পর এক উক্ত জায়গা জবর দখল করে আসছে। এদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি। বরং একজন ভুমিদস্যুর ইশারায় কিছু দুর্বৃত্ত মিলে একের পর এক জায়গা দখল নিচ্ছে। এবং আমাকে বিভিন্ন ভাবে প্রাণ নাশের হুমকি দিচ্ছে। আমি জবর দখল কারিরদের বিচার চাই।এ বিষয়ে বিভিন্ন প্রশাসনকে বিষয়টি অবগত করেছি এবং কাপ্তাই থানায় আমি বাদি হয়ে অভিযোগ দায়ের করি।

যোগাযোগ করা হলে কাপ্তাই থানার ওসি আবুল কালাম বলেন, আমরা এই বিষয়ে একটি অভিযোগ পেয়েছি এবং পুলিশ এর একজন কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দিয়েছি।

আরও পড়ুন