কারা আসছে বান্দরবান ছাত্রলীগের নেতৃত্বে ?

সন্মেলন ১৩ অক্টোবর

NewsDetails_01

বছরের পর বছর ধরে সন্মেলন না হওয়ায় ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের চাঙ্গা করে ফের আগামী নির্বাচনে সাফল্য অর্জন করতে তোড়জোড় শুরু করেছে বান্দরবান ছাত্রলীগ। আর এরি অংশ হিসাবে আগামী ১৩ অক্টোবর সন্মেলন অনুষ্টিত হবে সংগঠনটির। আর সন্মেলনকে কেন্দ্র করে ব্যাপক প্রচার প্রচারনায় নেমেছে সম্ভব্য প্রার্থীরা।

গত ৯ সেপ্টেম্বর পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র রাজারমাঠস্থ বাসভবনে সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে এক বৈঠকে মন্ত্রী দ্রুত সন্মেলন শেষ করতে সহযোগী সংগঠনের নেতাদের নির্দেশ প্রদান করে। এরপর মূলত জেলা ছাত্রলীগের সন্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।

আরো জানা গেছে, ২০১৫ সালে ২২ জুলাই কাউছার সোহাগকে সভাপতি এবং জনি সুশীলকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের ১ বছরের জন্য কমিটি গঠিত হয়, পরে ২০১৬ সালের ১০ এপ্রিল তাদের বহাল রেখে ১২১ সদস্য বিশিষ্ট ১ বছর মেয়াদী কমিটি করা হয়।

জেলা ছাত্রলীগ সূত্রে জানা যায়, আগামী ১৩ অক্টোবর বৃহস্পতিবার জেলার রাজার মাঠে বেলা দুইটায় এই সম্মেলন অনুষ্ঠিত হবে। জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনি সুশীলের সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করবেন কেন্দ্রিয় সভাপতি আল-নাহিয়ান খান জয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রিয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

NewsDetails_03

জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগ বলেন, বর্তমান নেতৃত্বে ছাত্রলীগের ৭টি উপজেলা, ৩টি কলেজ, ৩৩টি ইউনিয়ন, দুইটি পৌরসভা সম্মেলন করার জন্য প্রস্তুতি সভা করা হচ্ছে। সম্মেলন সফল করতে সম্মেলন প্রস্তুতি কমিটিসহ ৬টি উপ-কমিটি করা হয়েছে।

পদ প্রত্যাশি একাধিক প্রার্থীর সাথে কথা বলে জানা যায়, সম্মেলন সভাপতি পদে পুলু মার্মা, শুভ দাশ, সোহেল, আরমান হোসেন, আনোয়ার সাইদ, শুভ দাস শুভ এবং সাধারণ সম্পাদক পদে তৌহিদ রায়হান, মনিরুল ইসলাম,জনি দাশ, শামীম আহমেদ, সাদ্দাম হোসেন মানিক, দীপন নাথ, ইমরান খান, জুনায়েদ, আরফাত বাবু, মাহাই মার্মা, মুহিম, শোভন দাশ প্রার্থীতার জন্য ফরম সংগ্রহ করেন।

আরো জানা গেছে, সংগঠনের সাধারণ নেতা-কর্মীদের মাঝে জনপ্রিয়তা, সাংগঠনিক দক্ষতা ও ক্লিন ইমেজের কারণে প্রথমবারের মতো আদিবাসী সম্প্রদায়ের একজন হিসাবে সভাপতি নির্বাচিত হতে পারেন পুলু মার্মা। অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে একমাত্র মেয়ে প্রার্থী হিসাবে আলোচনায় মাহাই মার্মা। এছাড়া একই পদে তোহিদ রায়হান, শামীম আহমেদ ও জুনাইয়েদ হোসেন আলোচনায় থাকলেও ক্লিন ইমেজ, সাংগঠনিক দক্ষতা ও মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে সাদ্দাম হোসেন মানিক এগিয়ে রয়েছে।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আশীষ বড়ুয়া জানান, নেতা-কর্মীদের কাছে গ্রহণযোগ্য, দক্ষ ও নেতৃত্বের গুনাবলী সম্পন্ন নেতার হাতেই আগামী দিনে বান্দরবানের ছাত্রলীগের নেতৃত্ব আসবে।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সভায় ছাত্রলীগসহ অন্য সহযোগী সংগঠনের সম্মেলন ও পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সিদ্ধান্ত নেয়া হয়। ওই সিদ্ধান্তের আলোকে সব সহযোগী সংগঠনকে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

আরও পড়ুন