কেএনএফ সদস্যদের আত্মসমর্পণের আহবান জানিয়ে রুমায় মানববন্ধন

NewsDetails_01

জনস্বার্থ বিরোধী কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যদের সন্ত্রাসী কার্যক্রম পরিহার, সাধারণ মানুষের স্বাভাবিক জীবন যাত্রার ক্ষতি না করে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানিয়েছেন স্থানীয়রা।

বান্দরবানের রুমা উপজেলায় আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় রুমা বাজার সংলগ্ন এলাকায় মানববন্ধন ও সমাবেশে বক্তারা এই আহবান জানিয়েছেন।

শান্তিকামী রুমাবাসী ব্যানারে সম্প্রতি কেএনএফ সন্ত্রাসীদের কার্যকলাপের বিরুদ্ধে পাহাড়ি-বাঙ্গালীর অংশগ্রহনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদের সদস্য ও বিএসসিবির সাবেক সভাপতি জুয়েল বম।

NewsDetails_03

তিনি বলেন, রুমাবাসী এতদিন শান্তিতে থাকলেও সম্প্রতি শান্তি বিনষ্টকারীদের কারণে এখন আর কেউ শান্তিতে নেই। আগের মতো শান্তি বজায় রাখতে কেএনএফ এর বিরুদ্ধে সবাইকে রুখে দাড়াঁতে হবে।

মানববন্ধন ও সমাবেশের সভাপতি সমাপনি বক্তব্য রাখতে গিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান উহ্লাচিং মারমা বলেন, সেনাবাহিনী ও সন্ত্রাসী সংগঠন কেএনএফ সদস্যদের মধ্যে গুলাগুলির ভয়ে সাধারণ মানুষ পালিয়ে আসছে। তাই কেএনফের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন আয়োজন।

উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বমের সভাপতিত্বে এ সমাবেশে আরো বক্তব্য রাখেন রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা, পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা, রুমা বাজার কমিটির সভাপতি অঞ্জন বড়ুয়া, ব্যবসায়ী স্বর্নকার উজ্জ্বল ধর, মোহাম্মদ খলিলুর রহমান ও ত্রিপুরা সম্প্রদায়ের নেতা বরেন ত্রিপুরা।

প্রসঙ্গত, সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এর বিরুদ্ধে যৌথ বাহিনীর অভিযানের মুখে আতঙ্কে গত শনিবার সন্ধ্যায় মারমা সম্প্রদায়ের অন্তত ৫১টি পরিবারের ১৪৬ জন নিরাপদ আশ্রয়ের খোঁজে রুমা সদরে আশ্রয় গ্রহন করে।

আরও পড়ুন