খাগড়াছড়িতে নিজ গ্রামে সংবর্ধিত হলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান

NewsDetails_01

খাগড়াছড়িতে নিজ গ্রামে সংবর্ধিত হলেন সাবেক রাষ্ট্রদূত এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা।

আজ শুক্রবার সকালে কমলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ গণ সংবর্ধনা প্রদান করেন, কমলছড়ি গ্রামবাসী। তাঁর নিজের গ্রামবাসীরা এই সংবর্ধনার আয়োজন করলেও জেলার অসংখ্য সামাজিক সংগঠন তাঁকে ফুল দিয়ে বিপুল শুভেচ্ছা জানান। এসময় ফুলে ফুলে পুরো মঞ্চ ভরে উঠে।

NewsDetails_03

সুপ্রদীপ চাকমা কমলছড়ি গ্রামের সন্তান। তিনি কমলছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কমলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয়ে পড়াশুনা করেন। ১৯৮৫ সালে ৭ম বিসিএস পররাষ্ট্র ক্যাডারে নিয়োগ পান তিনি। দীর্ঘ চাকরি জীবনে মেক্সিকো, ভিয়েতনামসহ বিভিন্ন দেশে রাষ্ট্রদূত হিসেবে পররাষ্ট্র ক্যাডারে ৪৩ বছর দায়িত্ব পালন করেন।

বিগত ২০২০ সালে অবসর গ্রহণ করেন। সর্বশেষ এই বছর ২০২৩ সালে ২৭ আগস্ট সরকার তাঁকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ দেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্য চট্টগ্রামের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান।

স্থানীয় ভূয়াছড়ি মৌজার হেডম্যান কীর্তিময় চাকমা’র সভাপতিত্বে সম্পন্ন সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক এমপি যতীন্দ্র লাল ত্রিপুরা, তাঁর সহধর্মিনী নন্দিতা খীসা, খাগড়াছড়ির সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. সুধীন কুমার চাকমা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর বোধিসত্ব দেওয়ান, নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলম, জেলা আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদ সদস্য শুভমঙ্গল চাকমা সুদর্শী, স্থানীয় ইউপি চেয়ারম্যান সুনীল চাকমা, বিশিষ্ঠ লেখক ও গবেষক মথুরা বিকাশ ত্রিপুরাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা ও কমলছড়ি ইউনিয়নের সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন