খাগড়াছড়ির পানছড়ির ৯টি কেন্দ্রে কোন ভোট পড়েনি

১ কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ১টি

NewsDetails_01

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার নয়টি কেন্দ্রে কোন ভোটই পড়েনি। তার মানে এইসব কেন্দ্রে দিনভর কোন ভোটারই ভোট দিতে যাননি।

প্রসিত খীসা’র নেতৃত্বাধীন ‘ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’-এর প্রভাবাধীন এই এলাকাগুলোতে তারা নির্বাচন বর্জন এবং ভোটারদের কেন্দ্রে যেতে বেপরোয়াভাবে বাধা প্রদান করেন। মূলত: দলটির বিধি নিষেধের কারণেই এমন ঘটনা ঘটেছে বলে আওয়ামীলীগের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

NewsDetails_03

শূন্য ভোটপড়া কেন্দ্রগুলো হলো যথাক্রমে: লোগাং করল্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, তারাবন সরকারি প্রাথমিক বিদ্যালয়, চেংগী সরকারি প্রাথমিক বিদ্যালয়, শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিষ্টমনি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড় পানছড়ি (উত্তর) সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধুদুকছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং লতিবান সরকারি প্রাথমিক বিদ্যালয়।

পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার অন্জন দাশ স্বাক্ষরিত ফলাফলপত্র থেকে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। এছাড়া দক্ষিণ লতিবান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট পড়েছে মাত্র একটিই।

ইউপিডিএফ’র সংগঠক অংগ্য মারমা সরকারি দলের অভিযোগ অস্বীকার করে বলেছেন, সরকারের নীল নকশার নির্বাচন জনগণই নিজ নিজ ইচ্ছায় ভোট বর্জন করেছেন। কেন্দ্রে যাননি, এটাই জনগণের মৌন প্রতিবাদ।

আরও পড়ুন