বান্দরবানে বিপুল ভোটে জয়ের পথে বীর বাহাদুর

সংসদ নির্বাচন

NewsDetails_01

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ নং আসনে বিপুল ভোটে ৭মবারের মতো জয়ের পথে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী বীর বাহাদুর উশৈসিং। জেলার ১৮২টি কেন্দ্রের মধ্যে ৩৯টি কেন্দ্রের ফলাফলে বীর বাহাদুর ৩৬,১৬৪ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী জাতীয় পার্টির প্রার্থী এ,টি,এম শহীদুল ইসলাম ১,৯৭৫ ভোট পায়।

আজ রোববার পাহাড়ের প্রচন্ড শীত উপেক্ষা করে মানুষ ভোট কেন্দ্রে এসে ভোট প্রদান করে। পুরুষের তুলনায় নারী ভোটারের উপস্থিতি ছিলো বেশি। জেলার ৭টি উপজেলার ৩৪টি ইউনিয়নের ১৮২টি ভোট কেন্দ্রে কোন সংঘাত ছাড়াই নির্বাচনের ভোট গ্রহন শেষ হলে বিকাল ৫টার পর থেকে এক এক কেন্দ্রের ভোটের ফলাফল আসতে শুরু করে, প্রতিটি কেন্দ্রের ফলাফলে আওয়ামীলীগের বীর বাহাদুর প্রাপ্ত ভোট জাতীয় পার্টির প্রার্থীর চেয়ে অনেক বেশি দেখা যায়।

NewsDetails_03

জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এটিএম শহীদুল ইসলাম নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে সন্তুুষ্টি জানিয়েছেন।

জেলার রিটার্নিং কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, সকাল থেকেই বান্দরবানে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ হয়েছে এবং সার্বিক আইনশৃংঙ্খলা ব্যবস্থা ভালো ছিলো। জেলার সাত উপজেলার দুই পৌরসভা ও ৩৪টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা দুই লাখ ৮৮ হাজার ৩০ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৪৮ হাজার ৫৮৩ জন ও নারী ভোটার এক লাখ ৩৯ হাজার ৪৪৬ জন।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, বান্দরবান ৩০০ নং আসনে বীর বাহাদুর উশৈসিং ১৯৯১ সালে, ১৯৯৬ সালে, ২০০১ সালে, ২০০৮ সালে, ২০১৪ সালে ও সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ষষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়। তিনি আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভার সদস্য হিসেবে ২০১৪ সালের ১২ জানুয়ারি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং ২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে একই মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। দ্বাদশ সাংসদ নির্বাচনে ৭ম বারের মতো জয়ের পথে তিনি।

আরও পড়ুন