গেৎসমানি পাড়া থেকে তারাছা পর্যন্ত সড়কের উদ্বোধন

১৮ কোটি টাকা ব্যয়

NewsDetails_01

বান্দরবানের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে ১৮কোটি টাকা ব্যয়ে বান্দরবান সদর উপজেলার সাথে রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের বেতছড়া বাজার পর্যন্ত যাতায়াতের সুবিধার্থে দীর্ঘ ৫ কিলোমিটার সুদৃশ্য সড়কের উদ্বোধন করেছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ শনিবার (২৯ জুলাই) সকালে বান্দরবান সদর উপজেলার গেৎসমানি পাড়া এলাকায় সংযোগ সড়কস্থলে ফলক উন্মোচন করে এই সড়কের উদ্বোধন করা হয়। এসময় নবনির্মিত সড়ক পরিদর্শন করেন পার্বত্যমন্ত্রী এবং শেষে সড়ক উদ্বোধন উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমা, সহকারী পুলিশ সুপার মো.মোজাফফর হোসেন, রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাই মং মারমা,পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউল ইসলাম মজুমদারসহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা এবং স্থানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর কর্মকর্তারা জানান, স্বাধীনতার পর থেকে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার বেতছড়া, তারাছা, ছাইঙ্গ্যা এলাকার মানুষের যোগাযোগের একমাত্র ব্যবস্থা ছিল নদীপথ। আর এই এলাকার জনগণের ভোগান্তী দুর করতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ১৮কোটি টাকা ব্যয়ে দীর্ঘ ৫কিলোমিটার আরসিসি সড়ক নির্মাণ করায় এখন যোগাযোগ ব্যবস্থা সহজ হয়েছে এবং ভোগান্তী কমেছে স্থানীয় বাসিন্দাদের।

সড়কের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করতে গিয়ে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে সমতলের মত পাবর্ত্য এলাকার আমুল পরিবর্তন হয়েছে এবং দৃশ্যমান উন্নয়ন হয়েছে। এসময় মন্ত্রী আরো বলেন, এই সরকার একটি জনবান্ধব সরকার আর এই সরকারের আমলে সড়ক যোগাযোগসহ, শিক্ষা, চিকিৎসা সহ সকল ক্ষেত্রে উন্নয়ন তরান্বিত হচ্ছে।

আরও পড়ুন