চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতাল কালজয়ী প্রতিষ্ঠান

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই ব্যাটালিয়ন (৪১ বিজিবির) এর অধিনায়ক লে: কর্নেল আমির হোসেন মোল্লা বলেন, এই প্রতিষ্ঠানটি একটি কালজয়ী প্রতিষ্ঠান। শত বছর ধরে সুনামের সাথে এই প্রতিষ্ঠানটি জনগণকে সেবা প্রদান করে আসছেন। এখানকার চিকিৎসা সেবার সাথে যারা জড়িত আছেন, তাঁরা সকলেই সততা, দক্ষতা এবং আন্তরিকতার সাথে কাজ করে আসছেন।

তিনি আজ শনিবার (৯ ডিসেম্বর) বিকেলে পার্বত্য অঞ্চলের স্বাস্থ্য সেবার বাতিঘর কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের ১ শত ১৬ বছর পুর্তি উপলক্ষে হাসপাতালের ডা: মং স্টিফেন চৌধুরী স্টাফ ক্লাবে কেক কাটা, আলোচনা সভা, সম্মাননা অনুষ্ঠান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরোও বলেন, এই প্রতিষ্ঠানটিতে একদিন মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হবে। যার মাধ্যমে এখান হতে আরোও নতুন নতুন চিকিৎসক বের হয়ে দেশের সেবাই আত্মনিয়োগ করবেন।

NewsDetails_03

চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডাঃ প্রবীর খিয়াং এর সভাপতিত্বে ডা: শৈওয়াইগী এবং ডা: রাজীব শর্মার সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন, চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিস্ট সংঘের সভাপতি সাবেক জাতীয় ফুটবলার বিপ্লব মারমা এবং কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ এর উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলম। স্বাগত বক্তব্য রাখেন, হাসপাতালের ক্লিনিক্যাল চীফ ডা: বিলিয়ম এ সাংমা।

পরে হাসপাতালের চিকিৎসক, স্টাফ, নার্স এবং কর্মচারীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিকে হাসপাতাল দিবস উপলক্ষে নার্সিং সেবার অবদানের জন্য ২ জন নার্সকে মরোনত্তর সম্মাননা প্রদান করা হয়, এছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে বেস্ট স্টাফদের সম্মাননা এবং সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়ুন