জেল হত্যা দিবস উপলক্ষে খাগড়াছড়িতে শোক র‌্যালি

NewsDetails_01

সারাদেশের মত পার্বত্য জেলা খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নারিকেল বাগানের দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ ও শোক র‌্যালির আয়োজন করা হয়। সকালে খাগড়াছড়ি জেলা আ’লীগের নেতৃবৃন্দরা একটি শোক র‌্যালি বের করে শহরের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে। পরে টাউন হল প্রাঙ্গণে স্থাপিত জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নিরবতা পালন করেন। পরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শোক সভা অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

শোক সভায় জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক মোঃ নুরুল আজমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রন বিক্রম ত্রিপুরা। এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, পৌরমেয়র নির্মলেন্দু চৌধুরী, পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম, এ্যাড. আশুতোষ চাকমা, নিলোৎপল খীসা, পার্থ ত্রিপুরা জুয়েল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সনজীব ত্রিপুরা, সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ, জেলা যুব লীগের সাধারণ সম্পাদক কে. এম. ইসমাইল হোসেন, জেলা মহিলা যুবলীগের সভাপতি বিউটি রানী ত্রিপুরা, জেলা ছাত্রলীগের আহবায়ক উবিক মোহন ত্রিপুরাসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাঙালি জাতিকে নেতৃত্বশূন্য করার উদ্দেশে ১৯৭৫ সালের ৩নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী বঙ্গবন্ধুর একনিষ্ঠ সহচর জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়।

আরও পড়ুন