থানচি বাজারে আগুনে পুড়েছে ৫০টি দোকান

NewsDetails_01

বান্দরবানের থানচি বাজারে ভয়াবহ আগুনে ৫০টি দোকান পুড়ে ছাই হয়েছে। ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর সদস্যরা ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আজ শনিবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৮টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বান্দরবান ফায়ার সার্ভিসের সাব স্টেশন অফিসার মো. ইসমাইল মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (২৫ মার্চ) সকাল সাড়ে আটটায় থানচি বাজারের টিএন্ডটি পাড়ার একটি চা দোকান থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা যাচ্ছে। এসময় থানচি বাজারে ১০০টি দোকানের মধ্যে ৫০টি দোকান পুড়ে যায়। স্থানীয় ও ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আসে। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগুনে কত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরুপন করা যায়নি।

থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াই হ্লা মং মারমা জানান, বাজারের দক্ষিণ কোণ থেকেই আগুনের সুত্রপাত হয়েছে। অগ্নিকান্ডে বাজারের কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে, এতে ব্যবসায়িরা নি:স্ব হয়ে পড়েছে।

NewsDetails_03

এদিকে ঘটনার পর থানচি উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইহ্লা মং মার্মা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো: আবুল মনসুরসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

গত ২৩ মার্চ থানচির বলিপাড়া ইউনিয়নের বলি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই অগ্নিকাণ্ডে বলিপাড়া বাজারের ৪৫টি দোকান ও ভাসমান কাঁচাবাজারসহ মোট ৫২টি দোকান পুড়ে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

এই ব্যাপারে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো: আবুল মনসুর বলেন, আনুমানিক ৫০টির বেশি দোকান পুড়ে যায়, ক্ষতিগ্রস্তদের ত্রান সহায়তা প্রদানের ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত,২০২০ সালের ২৭ এপ্রিল থানচি বাজারে আগুনে ২শটি দোকান পুড়ে অন্তত ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

আরও পড়ুন