দুর্নীতি করে আর কেউ পার পাবার কোনো সুযোগ নেই : রুমায় এফ এম আমিনুল ইসলাম

NewsDetails_01

রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সত্যতা সংঘের খাতা বিতরণ করছেন দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম
সরকারি কর্মকর্তা-কর্মচারি যারা দুর্নীতি করবে, তাদের আর কোনো প্রয়োজন নেয়, দুর্নীতি করলে জেলে থাকতে হবে। অন্যথায় তাকে হিসাব দিতে বাধ্য। এখন দুর্নীতি করে আর কেউ পার পাবার কোনো সুযোগ নেই। এব্যাপারে সবাইকে সচেতন হতে হবে।
আসুন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হয়’ এ শ্লোগানকে সামনে রেখে বুধবার দুপুরে বান্দবানের রুমায় পরিষদ মিলনায়তনে দুর্নীতি দমন কমিশন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে সরকারি কর্মকর্তাদের নিয়ে এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় দুর্নীতি দমন কমিশনের(তদন্ত) কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম এসব কথা বলেন।
প্রধান অতিথি বলেন দুর্নীতি কমিশন মূলত; প্রতিরোধ ও প্রতিকার নিয়ে কাজ করছে। একাজ করতে ইতোমধ্যে ৯শ জনের বেশি কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা দেশ-বিদেশ থেকে প্রশিক্ষণপ্রাপ্ত।তাছাড়া কমিশনের গোয়েন্দা সদস্যরাও কাজ করে যাচ্ছে। সঠিকভাবে নিজ দায়িত্ব পালনের সচেতন থাকতে সকলের প্রতি আহবান জানান তিনি।
‘দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা দেন দুর্নীতি কমিশনের ঢাকা কার্যালয়ে পরিচালক মো: মুনিরুজ্জামান, বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মো: আক্তার হোসেন, সমন্বিত চট্টগ্রাম জেলার পরিচালক মো. লুৎফুল কবির চন্দন, অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অংচমং মারমা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোহাম্মদ সামশুল আলম তাঁর সমাপণি বক্তৃতায় বলেন, দুর্নীতিবাজদের শাস্তি দিয়ে দুর্নীতি বন্ধ হবেনা। কর্মকর্তা ও সকল সাধারণ মানুষের মাঝে দুর্নীতি বিষয়ে সচেতনতা গড়ে তুলতে হবে। এক্ষেত্রে আমরা নিজেদের আগে সচেতন হতে হবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অঞ্জনচক্রবর্তীর সঞ্চালনায় এ মতবিনিময় সভায় রুমা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শফিকুর ইসলাম শফিক, উপজেলা প্রকৌশলী মো. রবিউল হোসেন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন চাকমাসহ বিভিন্ন দপ্তরে কর্মকর্তা, সাংবাদিক ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।
পরে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় রুমা সরকারি উচ্চ বিদ্যালয় আয়েজনে শিক্ষার্থীদের ‘সত্যতা সংঘ’র শিক্ষা উপকরণ ষ্টোর উদ্বোধন করেন দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম। এসময় শিক্ষার্থীদের সত্যতা সংঘ নিয়ে মতবিনিময় হয়।

আরও পড়ুন