ধর্মীয় সম্প্রীতি আর উন্নয়নে কাজ করছে বর্তমান সরকার :পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

NewsDetails_01

ধর্মীয় সম্প্রীতি আর উন্নয়নের লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার। এই আওয়ামীলীগ সরকার দেশের উন্নয়ন চাই আর সকল ধর্মের সম্প্রীতি অটুট রাখতে কাজ করছে।

গত মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাতে বান্দরবানের রাজার মাঠে সনাতন ধর্মালম্বীদের অবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মহতী ধর্মসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এমন মন্তব্য করেন।

এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দেশের জন্য কাজ করেছে এবং তার সুযোগ্য কণ্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশে প্রধানমন্ত্রীর ক্ষমতা গ্রহণের পরপরই বাংলাদেশ আজ স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছে।

NewsDetails_03

মন্ত্রী বলেন, এই আওয়ামীলীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে, দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছে, আর সকল ধর্মের উৎসবগুলো যাতে সুন্দর ও নিরাপদ ভাবে সম্পন্ন হয় সেজন্য সার্বিক সহযোগিতা অব্যাহত রয়েছে।

পার্বত্য এলাকার মানুষের জীবনযাত্রার মান আগের চেয়ে বেড়েছে বলে মন্তব্য করে বীর বাহাদুর বলেন, পার্বত্য এলাকায় একটি মন্দির নির্মাণ করা হলে আরেকটি মসজিদ হয় আর একটি মসজিদ নির্মাণ করা হলে একটি বৌদ্ধ বিহার নির্মাণ হয়। সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি অটুট রাখা এবং সবাইকে নিয়ে একসাথে এগিয়ে যেতে এই আওয়ামীলীগ সরকার কাজ করছে এবং আগামীতেও সকলের কল্যাণে কাজ করে যাবে এই সরকার।

মহতী ধর্মসভায় বান্দরবান জন্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদের সভাপতি অঞ্জন কান্তি দাশ এর সভাপতিত্বে বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, পুলিশ সুপার সৈকত শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহআলম ,অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মনজুরুল হক, মো.ফজলুর রহমান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, পৌরসভার মেয়র সামশুল ইসলাম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট্রের ট্রাষ্টি অমল কান্তি দাশ, বান্দরবান জন্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ দাশ, বাঙ্গালহালিয়া জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজসহ সরকারী বিভিন্ন দফতরের উর্ধতন কর্মকর্তা এবং সনাতনী সমাজের নেতৃবৃন্ধরা উপস্থিত ছিলেন।
মহতী ধর্মসভা শেষে বান্দরবানে মাসব্যাপী অনুষ্ঠিত গীতাপাঠ প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

প্রসঙ্গত: বর্ণাঢ্য আয়োজনে প্রতিবছরের মত এবারেও জাঁকজমক আয়োজনে বান্দরবানে শুরু হয়েছে সনাতন ধর্মালম্বীদের অবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন আর এই উপলক্ষে ৩দিন ব্যাপী নানা আয়োজন আর মহতী ধর্মসভা, অধিবাস, অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ, মহাপ্রসাদ বিতরণসহনানা ধর্মীয় আনুষ্টানিকতা শেষে ৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ভোরে মহানামযজ্ঞের পূর্ণাহুতি, নগর পরিক্রমা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে বান্দরবানে সমাপ্তি হবে এবারের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন ।

আরও পড়ুন