নাশকতাকারীদের তথ্য দিলে পুরস্কার

NewsDetails_01

দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট ঘিরে নাশকতাকারীদের ব্যাপারে ‘সুনির্দিষ্ট’ তথ্যদাতাদের জন্য পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ পুলিশ।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে পুলিশ সদর দপ্তরের এক বিজ্ঞপ্তিতে ২০ হাজার থেকে লাখ টাকা পর্যন্ত পুরস্কার দেওয়ার কথা জানানো হয়।

আগামী রোববার দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে। এর এক দিন আগে শুক্রবার ভোরে ফেনীর সোনাগাজীর একটি ভোটকেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন দেওয়া হয়েছে। পুড়ে গেছে আসবাবপত্রসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র। এর আগে বৃহস্পতিবার রাতে রাজশাহীর চারটি ভোট কেন্দ্রেও আগুন দেওয়া হয়।

NewsDetails_03

ঢাকায় গত ২৮ অক্টোবরের সংঘর্ষের পর থেকে বিএনপির হরতাল-অবরোধের কর্মসূচির মধ্যে সারা দেশে প্রায় তিনশ যানবাহন ও স্থাপনায় আগুন দেওয়া হয়েছে। এবার ভোটগ্রহণের আগে কেন্দ্রগুলোতেও আগুন দেওয়ার খবর আসছে।

ভোট ঘিরে শনিবার ও রোববার হরতাল ডেকেছে বিএনপি। নির্বাচন আর হরতালের কর্মসূচি ঘিরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনীও।

এসব নাশকতা ও সহিংসতার ঘটনা ঠেকাতেই জড়িতদের ধরতে পুরস্কার ঘোষণা করেছে পুলিশ। নাশকতাকারীদের ব্যাপারে তথ্যদাতাদের পরিচয়ও গোপন রাখা হবে বলে জানিয়েছে এ বাহিনী।

নির্বাচন ঘিরে মাঠে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে নেমেছে সশস্ত্র বাহিনী। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে তৎপর র‍্যাব, বিজিবি, আনসার ও সেনাবাহিনী।

আরও পড়ুন