প্রায় দেড় কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করলেন বীর বাহাদুর

NewsDetails_01

বান্দরবানে ১ কোটি ৪৫ লক্ষ টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে ১ কোটি টাকা ব্যয়ে বান্দরবান আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উর্দ্ধমুখী ভবন সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন। পরে বান্দরবান আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সাথে এক মতবিনিময় সভা করেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, শিক্ষার কোন বিকল্প নেই, আর আমাদের নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।

NewsDetails_03

পার্বত্যমন্ত্রী বলেন, একসময় লেখাপড়া করা অনেক কষ্টের ছিল আর আজকের আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে লেখাপড়া সহজ করার পাশাপাশি নানাধরণের শিক্ষাবৃত্তি চালু করেছে, আর বছরের প্রথমদিনে প্রত্যোক শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে। এসময় পার্বত্যমন্ত্রী শিক্ষকদের আরো যত্ন সহকারে শিক্ষার্থীদের লেখাপড়া করানোর জন্য আহবান জানান এবং শিক্ষাব্যবস্থার উন্নয়নে যেকোন সহযোগীতা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

পরে মন্ত্রী বান্দরবানের মেঘলা পেট্রোল পাম্প এলাকায় ৪৫ লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত একটি আধুনিক মার্কেট এর উদ্বোধন করেন।

এসময় বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো.ফজলুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহ আলম, পৌরসভার মেয়র মো. সামসুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অমল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন