ফের প্রথম হলো বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগ

NewsDetails_01

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে ৫ম বারের মত প্রথম স্থান অধিকার করেছে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগ। আজ ১৬ ফেব্রুয়ারী (বুধবার) সকালে ঢাকার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের আয়োজনে আইইএম ইউনিট এর সভাকক্ষে এই উপলক্ষে আয়োজন করা হয় এক পর্যালোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর মহাপরিচালক (গ্রেড-১) সাহান আরা বানু (এনডিসি) এর সভাপতিত্বে আয়োজিত পর্যালোচনা সভায় অতিরিক্ত সচিব এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) খান মো: রেজাউল করিম, পরিচালক (আইইএম) এবং লাইন ডাইরেক্টর (আইইসি) আমির হোসেন, পরিচালক (এমসিএইচ-সার্ভিসেস) এবং লাইন ডাইরেক্টর (এমসিআরএএইচ) ডাঃ মোঃ মাহমুদুর রহমান, ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (যুগ্ম সচিব) মোঃ শরীফুল ইসলামসহ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অন্যান্য পরিচালক এবং লাইন ডাইরেক্টরবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীন অন্যান্য সকল বিভাগীয় পরিচালক এবং উপপরিচালকবৃন্দ ভার্চ্যুয়ালী যুক্ত ছিলেন।

NewsDetails_03

অনুষ্ঠানে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্য এবং কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান রাখায় বান্দরবান জেলা ৫ম বারের মত প্রথমস্থান অধিকার করায় বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগ এর উপ পরিচালক ডা.অংচালু এর হাতে সম্মাননা স্মারক তুলে দেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর মহাপরিচালক (গ্রেড-১) সাহান আরা বানু (এনডিসি)। এই সময় তিনি জেলায় গৃহীত কার্যক্রম এবং উদ্ভাবনী উদ্যোগ সমূহ অন্যন্য সকল জেলায় চর্চা করা যেতে পারে উল্লেখ করেন,তাছাড়া পরিচালক (আইইএম) এবং লাইন ডাইরেক্টর (আইইসি) আমির হোসেন তাঁর বক্তব্যে বান্দরবানে গৃহীত সকল কার্যক্রমে স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন এবং গণমাধ্যম কর্মীগণের অংশগ্রহণকে ভূয়সী প্রশংসা করে বলেন “ সকল পর্যায়ের জনসম্পৃক্ততা পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের মূল উদ্দেশ্য বাস্তবায়ন করে ”।

প্রসঙ্গত,২০২১ সালের ১৮-২৩ ডিসেম্বর পর্যন্ত দেশব্যাপী পরিবার পরিকল্পনা বিভাগ এর আয়োজনে “ পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ২০২১ ” উদযাপিত হয় এবং বান্দরবানে সপ্তাহব্যাপী বিভিন্ন পরিবার পরিকল্পনা গ্রহন পরামর্শ, মা ও শিশুর স্বাস্থ্য সেবা নিশ্চিত এবং অনাকাঙ্খিত গর্ভধারণরোধে ব্যাঁপক প্রচার প্রচারণা পরিচালনা করে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগ।

আরও পড়ুন