বঙ্গবন্ধু শীর্ষক ভিডিও কন্টেন্ট প্রতিযোগিতায় দেশ সেরা মাটিরাঙ্গার আল আমিন

NewsDetails_01

জাতীয় শোক দিবস উপলক্ষে ‘প্রিয় বঙ্গবন্ধু’ শীর্ষক ভিডিও কন্টেন্ট তৈরি করে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় সেরা দশজনের মধ্যে স্থান করে নিয়েছেন খাগড়াছড়ির মাটিরাঙ্গার আল-আমিন।

আল-আমিন মাটিরাঙ্গা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র সে উপজেলার গাজীনগর ১নং ওয়ার্ডের আব্দুর রশিদের ছেলে। তার বাবা মাটিরাঙ্গা পৌরসভার কর্মচারী।

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ে দেশব্যাপী প্রিয় বঙ্গবন্ধু শীর্ষক এক মিনিটের ভিডিও কন্টেন্ট প্রতিযোগিতায় অভাবনীয় সাফল্য অর্জন করেছে এই আল-আমিন।

জাতীয় পর্যায়ে সারাদেশ থেকে প্রায় শতাধিক ভিডিও কন্টেন্ট এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে। তার মধ্যে মাটিরাঙ্গার আল-আমিনের ভিডিও সারাদেশের মধ্যে ৩য় স্থান অর্জন করেছে।

NewsDetails_03

বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বৃহস্পতিবার (১৭ আগষ্ট) সন্ধ্যায় আলোচনা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিজয়ী আল-আমিনের হাতে সনদ ও পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি।

শিশু প্রতিনিধি কাওসার বিন মামুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম।

আল-আমিন বলেন, আমার চোখে বঙ্গবন্ধু এই ভিডিও কন্টেন্ট তৈরীতে আমার সময় লেগেছে মাত্র ২ঘন্টা। আমি বঙ্গবন্ধুকে নিয়ে ভাবনার অনুভূতি এক মিনিট প্রকাশ করি। সেই ভিডিও কন্টেন্টটি বিচারকদের কাছে পছন্দ হওয়ায় তারা আমাকে সেরা দশের একজন হিসাবে নির্বাচিত করেছে।

জানা যায়, আল-আমিন তার বাবার কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে একই সাথে ইউটিউব থেকে ভিডিও কন্টেন্ট শিখেছে।

সে এখন Edulife IT Institute খাগড়াছড়ির মাটিরাঙ্গা শাখায় মেন্টর হিসেবে কাজ করছে।

আরও পড়ুন