বর্ষার আগেই নতুন ঘরে থাকবে গৃহহীনরা

NewsDetails_01

বান্দরবানের আলীকদমে মুজিববর্ষ উপলক্ষে চতুর্থ পর্যায়ে বর্ষার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ আশ্রয়ণ প্রকল্পের ঘর উপহার পাচ্ছেন গৃহহীনরা। নতুন ঘর পাওয়ার আনন্দে খুশিতে আত্মাহারা উপকারভোগীরা।

সোমবার (২০ মার্চ) বিকালে উপজেলা পরিষদ হলরুমে মুজিববর্ষ’ উপলক্ষে চতুর্থ পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পাওয়া বিষয়ে সংবাদ সম্মেলন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়,১ম পর্যায়ে ঘর ৫০টি, ২য় পর্যায়ে ঘর ২৪০টি, ৩য় পর্যায়ে ঘর ৫ টি, ৪র্থ পর্যায়ে মাচাং ঘরসহ ৭ টি, উপজেলায় প্রদান করা হচ্ছে সর্বমোট ৩০২ টি ঘর।

NewsDetails_03

মাচাং ঘর পাওয়া আচাইমে মার্মানী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। প্রধান মন্ত্রীর বিশেষ প্রকল্পে আমার মত অসহায় মানুষ ঘর পেয়েছে। সারাজীবনের চেষ্টা করেও আমার পক্ষে ঘর করা সম্ভব হত না।

প্রতিবন্ধী শিবুল ধর ও স্বামীহীন ফাতেমা বেগম বলেন, কখনও নতুন ঘরে থাকব কল্পনা করিনি। বিগত বছর গুলোতে বর্ষার সময় কতরাত ভেজা কাপড়ে ও সারারাত বৃষ্টিতে ভিজে কাটিয়েছি আল্লাহ ছাড়া কেউ জানে না। বর্ষায় এবার না ঘুমিয়ে থাকতে হবে না। বর্ষায় নিজের ঘরে থাকব। বৃষ্টিতে ভিজব না। এর চেয়ে আনন্দের আর কিছু হতে পারে না। প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ জমিসহ নতুন ঘর দেওয়ার জন্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবের মো:সোয়াইব সংবাদ সম্মেলনে বলেন, বর্ষার আগে নতুন ঘরে থাকবেন উপকারভোগীরা। প্রধানমন্ত্রীর বিশেষ আশ্রয়ণ-২, প্রকল্পের ঘরগুলো টেকসই ও নির্মাণ সামগ্রীর মান বজায় রেখে ঘর তৈরী করা হয়েছে। সার্বক্ষণিক ঘর নির্মাণে কাজ মনিটরিং করা হয়েছে । ইতিমধ্যে নতুন ও পুরাতন মিলে এই উপজেলা ৩০২ টি ঘর নির্মাণ করা হয়েছে। চতুর্থ পর্যায়ের ৭ টি ঘর নির্মাণে কাজ সম্পন্ন হয়ে গেছে। আগামী ২২ তারিখ সারাদেশে একসাথে মাননীয় প্রধান মন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

আরও পড়ুন