বান্দরবানের পাহাড়ের পাশ থেকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে অভিযান

NewsDetails_01

কয়েকদিনের টানা বৃষ্টিতে বান্দরবানের বিভিন্ন এলাকায় পাহাড় ধসের সম্ভাবনা দেখা দিয়েছে। প্রতিবছর এই বর্ষা মৌসুমে পার্বত্য জেলা বান্দরবানে পাহাড় ধসে বহু প্রাণহানীর ঘটনা ঘটে আর সেই সাথে ক্ষয়ক্ষতি ও বৃদ্ধি পায়।

এদিকে বান্দরবান সদরের পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত লোকজনকে নিরাপদস্থানে অবস্থান করা ও পাহাড় ধস থেকে নিজেকে রক্ষা করার জন্য মাইকিং করে বিভিন্ন ভাবে সচেতনতা কার্যক্রম পরিচালনা করেছে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

NewsDetails_03

আজ ৫ আগস্ট (শনিবার) বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশান অফিসার মো.নাজমুল আলমের নেতৃত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা সদরের বিভিন্ন পাহাড়ের ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করে এবং মাইকিং করে জনগণকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে নিদের্শনা প্রদান করে।

এসময় বান্দরবান পৌরসভার নতুন পাড়া, লাঙ্গী পাড়া, রোয়াংছড়ি বাসস্ট্যান্ড, কালাঘাটাসহ বিভিন্ন পাহাড়ের পাদদেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘুরে ঘুরে হ্যান্ড মাইকে সর্তকতা বার্তা প্রদান করে এবং জনগণকে নিরাপদ আশ্রয়ে আশ্রয় নিতে আহবান জানান।

সচেতনতা কার্যক্রম পরিচালনায় এসময় বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লীডার হ্ললামংনু মারমা, ফায়ার ফাইটার মো.শাহাদাৎ হোসেন, বিশ্বজিৎ ত্রিপুরা, মো.কামাল হোসেন, মো.আবু সাঈদসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন ফায়ার ফাইটার এবং সদস্যরা অংশ্রগহণ করে।

আরও পড়ুন