বান্দরবানে শুরু হচ্ছে ৩দিন ব্যাপী গঙ্গা পূজা

NewsDetails_01

প্রতিবছরের মত এবারেও বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে আগামী ১৮মার্চ থেকে আশীর্বাদ সংঘের আয়োজনে চৌধুরী মার্কেট সংলগ্ন সাঙ্গু নদীর চত্ত্বরে শুরু হচ্ছে সনাতন ধর্মালম্বীদের গঙ্গা পূজা ও বারুণী স্মান অনুষ্ঠান।

এদিকে এই উপলক্ষ্যে ১৮ মার্চ থেকে ২০ মার্চ তিনদিন শ্রী শ্রী গঙ্গা পূজা, বারুণী স্নান, মহানামযজ্ঞ, গঙ্গা আরতী, হাজার প্রদীপ নিবেদন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আনন্দবাজারে মহাপ্রসাদ বিতরণসহ নানা মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করেছে বান্দরবানের আশীর্বাদ সংঘ।

NewsDetails_03

আশীর্বাদ সংঘ এর সাধারণ সম্পাদক বিকাশ দে জানান, আগামী ১৮ মার্চ (শনিবার) সন্ধ্যা ৭টায় শ্রী শ্রী গঙ্গা মায়ের বোধন, ৭.৩০ মিনিটে মহা মহানামযজ্ঞের শ্রভ অধিবাস।

১৯ মার্চ (রবিবার) উষালগ্নে মহানামযজ্ঞ শুভারম্ভ, ভোরে বারুণী পূজা ও বারুণী স্মান শুভারম্ভ, সকাল ১০টায় শ্রী শ্রী গঙ্গা মায়ের পূজারম্ভ, ১২টায় ভোগারতি, দুপুর ১টায় আনন্দবাজারে মহাপ্রসাদ বিতরণ, সন্ধ্যা ৬টায় শ্রী শ্রী গঙ্গা মায়ের সন্ধ্যারতি, ৬টা ৩০মিনিটে মহানামযজ্ঞের পূর্ণাহুতি, সন্ধ্যা ৭টায় গঙ্গা আরতি ও হাজার প্রদীপ নিবেদন, রাত ৮টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ১০টায় আনন্দবাজারে মহাপ্রসাদ বিতরণ আর ২০মার্চ (সোমবার) সকাল ৮ টায় পুষ্পাঞ্জলী শেষে সাঙ্গু নদীতে প্রতিমা বিসর্জন এর মাধ্যমে এবারের বর্ণাঢ্য আয়োজন সমাপ্তি ঘটবে।

আশীর্বাদ সংঘ এর সাধারণ সম্পাদক বিকাশ দে আরো জানান, প্রতিবছরই বান্দরবানের সাঙ্গু নদীর পাড়ে সনাতন ধর্মালম্বীদের গঙ্গা পূজা ও বারুণী স্মান উপলক্ষ্যে আর্শীবাদ সংঘ বর্ণাঢ্য আয়োজন করে থাকে আর মাঙ্গলিক এই অনুষ্ঠানে হাজার হাজার পূর্ণাথীর সমাগম হয়।

আরও পড়ুন