বান্দরবানে ১৬ জঙ্গিসহ ১৯ জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর

NewsDetails_01

বান্দরবানে র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া নতুন জঙ্গী সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৬ সদস্য এবং পাহাড়ী বিচ্ছিতাবাদী সংগঠন কুকি চিন ন্যশনাল ফন্ট (কেএনএফ)’র ৩ সদস্যকে ৩দিনের রিমান্ড দিয়েছে আদালত।

আজ রবিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বান্দরবানের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সন্ত্রাস বিরোধী আইনে গ্রেফতার হওয়া নতুন জঙ্গী সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৬ সদস্য এবং কুকি চিন ন্যশনাল ফন্ট (কেএনএফ)’র ৩ সদস্যকে হাজির করা হয়। এসময় পুলিশ আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ৫দিনের রিমান্ডের আবেদন করলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তার জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৬সদস্য এবং কুকি চিন ন্যশনাল ফন্ট (কেএনএফ)’র ৩ সদস্যর ৩দিনের রিমান্ড মঞ্জুর করে।

NewsDetails_03

বান্দরবানের থানচি থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মোহাম্মদ ইমদাদুল হক জানান, গত ৭ ফেব্রুয়ারি থানচি উপজেলার থানচি-লিক্রে সড়কের ২৭ কিলোমিটার এলাকার রেমাক্রি ব্রিজের কাছে র‌্যাব অভিযান পরিচালনা জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৭জন সদস্য ও কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ৩ সদস্যকে আটক করে, এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জামাদি, গোলাবারুদ ও নগদ ৭লক্ষ টাকা উদ্ধার করে র‌্যাব।

তিনি আরো জানান, সর্বমোট ২০জন আসামীকে গ্রেফতার করা হলেও রোববার আদালতে ১৯জনকে হাজির করা হয়েছে এবং এদের মধ্যে একজন আসামী অসুস্থ থাকায় তাকে আদালতে তোলা হয়নি।
প্রসঙ্গত, নতুন জঙ্গী সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র বেশ কিছু সদস্য

বান্দরবানের দুর্গম পাহাড়ে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর আস্তানায় সামরিক প্রশিক্ষণ গ্রহণ করছে এমন সংবাদে সন্ত্রাসীদের ধরতে গত বছরের অক্টোবর মাস থেকে যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে এবং এই পর্যন্ত ৫৫জন জঙ্গী ও ১৭জন কেএনএফ সদস্যকে গ্রেফতার করেছে আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আরও পড়ুন