বান্দরবানে ৭৪ পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে : জেলা প্রশাসক

NewsDetails_01

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক বান্দরবানে তৃতীয় পর্যায়ের ২য় ধাপে ৭৪ পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে। আগামী ২১জুলাই গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন। ঐদিন জেলার ৭টি উপজেলার ৭৪টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে বলে জানালেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

আজ মঙ্গলবার (১৯ জুলাই) সকালে জেলা প্রশাসন এর আয়োজনে স্থানীয় সাংবাদিকদের নিয়ে এক প্রেস ব্রিফিংকালে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এই তথ্য প্রদান করেন।

NewsDetails_03

এসময় তিনি আরো বলেন,বান্দরবানে হালনাগাদকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ৩১২৫টি, তার মধ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ১ম পর্যায়ে ২১৩৪টি, ২য় পর্যায়ে ৫৬৪টি এবং ৩য় পর্যায়ে (১ম ধাপ) ২০৫টি গৃহ হস্তান্তর করা হয়। জেলা প্রশাসক আরো জানান, প্রত্যেক পরিবারের জন্য ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এসময় জেলা প্রশাসক আরো বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক বান্দরবানে যে ঘরগুলো দেয়া হচ্ছে সেগুলো যাতে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনরা পায়, সেজন্য জেলা প্রশাসনের কর্মকর্তারা সঠিকভাবে তদারকি করছে। এসময় তিনি আরো বলেন,ঘর নির্মাণে কোন অনিয়ম হলে কাউকে ছাড় দেয়া হবে না।

প্রেসব্রিফিংএ এসময় জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো:সাইফুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম শাহনেওয়াজ মেহেদী, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বান্দরবানে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন