বান্দরবানে ৭৪ ভূমি ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর

NewsDetails_01

মুজিববর্ষ উপলক্ষে বান্দরবানে ৩য় পর্যায়ের ২য়ধাপে ৭৪ ভূমিহীন-গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে।

আজ ২১ জুলাই (বৃহস্পতিবার) সকালে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর উপলক্ষে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এই উপলক্ষে আয়োজন করা হয় এক অনুষ্ঠানের।

ঢাকা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করার পরপরই বান্দরবানে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

NewsDetails_03

এসময় সদর উপজেলার ১০জন ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হয় এবং জেলার অন্যান্য উপজেলাতেও একই ভাবে অনুষ্ঠানে যুক্ত হয়ে গৃহ হস্তান্তর কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবান জেলা প্রশাসনের তথ্যমতে, ৩য় পর্যায়ের ২য় ধাপে বান্দরবানে ৭৪ ভূমিহীন-গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী কর্তৃক জমিসহ গৃহ হস্তান্তর করা হচ্ছে যার মধ্যে বান্দরবান সদর উপজেলায় ১০টি, লামা উপজেলায় ৩৬টি, আলীকদম উপজেলায় ৫টি, রুমা উপজেলায় ১৪টি, রোয়াংছড়ি উপজেলায় ৯টি গৃহ হস্তান্তর করা হচ্ছে এবং প্রত্যোক পরিবারের জন্য ২শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

আরও পড়ুন