মাটিরাঙ্গার রামশিরায় আগুনে পুড়ল ১১ দোকান, অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি

NewsDetails_01

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লাগা আগুনে পুড়ে ছাই হয়ে গেছে খাগড়াছড়ির মাটিরাঙ্গার রামশিরা মসজিদ মার্কেটের ১১টি দোকান।

গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে দুপুরের দিকে সবাই দোকান বন্ধ করে বাড়িতে যায় তখন মধ্যদুপুরে আগুনে সব নি:শেষ হয়ে গেছে। আগুন লাগার পর মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি ফার্নিচার দোকান, কম্পিউটার দোকান, একটি ইলেক্ট্রনিক্স দোকান, একটি চাল কল, একটি ডেকোরেশন ও একটি কুলিং কর্ণার সহ অন্তত ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

NewsDetails_03

স্থানীয় ব্যবসায়ী মো. শফিক বলেন, দোকান বন্ধ করে বাড়িতে পৌঁছার সাথে সাথেই আগুন লাগার খবর পাই। চোখের সামনে নিজের দোকানের সবকিছু পুড়ে ছাঁই হতে দেখেছি। আকস্মিক আগুনে আমাদের সবকিছু শেষ হয়ে গেছে।

আমতলী ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মো: জাহাঙ্গীর হোসেন জানান, আগুনের লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দেখি আগুনে মানুষের স্বপ্ন পুড়ে ছাঁই হয়ে যাচ্চে। ততক্ষণে এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়।

আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গণি জানান, স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তাৎক্ষণিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। তিনি স্থানীয় ব্যবসায়ীদের ঘুড়ে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি জানান।

মাটিরাঙ্গা উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইউনিট লিডার মো. শফিকুল আলম জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন