মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে জরিমানা ও কারাদণ্ড

NewsDetails_01

খাগড়াছড়ির মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে একজনকে ১ লক্ষ টাকা জরিমানা ও আরেকজনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (২১ নভেম্বর) সকালে উপজেলার ছুদুরখীল এলাকায় উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী।
 
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, মানিকছড়ি উপজেলার ছুদুরখীল ও যোগ্যাছোলা ইউনিয়নের বেশ কিছু স্থানে এক শ্রেণীর অসাধু বালু ব্যবসায়ী প্রশাসনকে ফাঁকি দিয়ে বালু উত্তোলন করে আসছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে যান উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী।

NewsDetails_03

সরেজমিনে সেখানে গিয়ে দেখা যায়, হালদা খালের উৎপত্তিস্থল রামগড়-বাটনাতলী খাল থেকে বালু উত্তোলন করছে। এ সময় যোগ্যাছোলা ইউনিয়নের চাকমাপড়া এলাকার খালের পাড় থেকে অবৈধ বালু উত্তোলন করায় মো. সুমন (৩৬) নামের একজনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অন্যদিকে ছুদুরখীল এলাকায়ও অবৈধ বালু উত্তোলনের দায়ে মো. শহিদুল ইসলাম (৪১) নামের আরেকজনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী জানান, অবৈধ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে ১ লক্ষ টাকা জরিমানা ও আরেক জনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। সেই সাথে উপজেলার যেকোনো স্থানে অবৈধ বালু উত্তোলন করা হলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

আরও পড়ুন