মুক্তি পেলেন বান্দরবানে অপহৃত অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট আনোয়ার

NewsDetails_01

বান্দরবানের রুমা উপজেলা থেকে অপহৃত অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট আনোয়ার হোসেনকে (৫৪) কে ১৬ দিন পর ছেড়ে দিয়েছে শসস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। গত শুক্রবার (৩১ মার্চ) বিকেলে রুমার বগালেক এলাকায় তাকে ছেড়ে দেওয়া হলে রাতে বান্দরবান সদরে নিয়ে আসে সেনা সদস্যরা। কেএনএফ তাকে গত ১৫ মার্চ অপহরণ করে।

রুমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, অপহৃত অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট আনোয়ারকে বিকেলে রুমার বগালেক এলাকায় ছেড়ে দিয়েছে।

গত ১৫ মার্চ রুমা উপজেলার কেওক্রাডং এলাকায় সীমান্ত সড়কের কাজ দেখতে যান আনোয়ার। এ সময় ট্রাক চালক মো. মামুন (২৯) ও শ্রমিক আব্দুর রহমানসহ (২৭) তাকে অপহরণ করে নিয়ে যায়। পরে দুজনকে ছেড়ে দেওয়া হলেও সেনা সার্জেন্ট আনোয়ার হোসেনকে হত্যা করা হবে বলে হুমকি দেয় কেএনএফ। ১৬ দিন পর গত শুক্রবার বিকেলে রুমার বগালেক এলাকায় তাকে ছেড়ে দেওয়া হয় বলে নিশ্চিত করা হয় কেএনএফ এর পক্ষ থেকে।

NewsDetails_03

এই ব্যাপারে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন শিবলী বলেন, অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট আনোয়ারকে মুক্তি দেওয়ার পর তাকে সেনাবাহিনীর সদস্যরা বান্দরবান সদরে নিয়ে গেছে।

এর আগে গত ৩০ মার্চ স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার প্রবীন ব্যাক্তিদের মাধ্যমে কেএনএফকে একটি শান্তির প্রস্তাব পাঠায় বিজিবি। শান্তি প্রস্তাবের অংশ হিসাবে একদিন পর আনোয়ারকে ছেড়ে দেওয়া হয়।

প্রসঙ্গত, গত বছরের অক্টোবর থেকে বান্দরবানের সীমান্ত এলাকায় জঙ্গী সংগঠন ও কেএনএফ এর বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানের সময় ২ কেএনএফ সদস্য ও কেএনএফ এর গুলিতে মগ পার্টির ৩ জন নিহত হয়, অন্তত ১৫ জনকে অপহরণ করলেও পরে তাদের ছেড়ে দেওয়া হয়। এসময় যৌথ বাহিনী পাহাড়ে অভিযান চালিয়ে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৬৮জন জঙ্গী ও কেএনএফ এর বেশ কয়েকজনকে আটক করে।

আরও পড়ুন