যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন শিক্ষা ব্যবস্থায় গতিশীলতা এনে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা

NewsDetails_01

“মানসম্মত প্রাথমিক শিক্ষা,স্মার্ট বাংলাদেশ গড়ার দীক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিস’র আয়োজনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন উদযাপিত হয়েছে।

আজ সোমবার (১৩মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিউট’র অডিটোরিয়ামে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সভায় জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপি।

NewsDetails_03

এ উপলক্ষে আলোচনা সভায় সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাকটর রিন্টু কুমার চাকমা’র সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে বিশেষ উদ্যোগ গ্রহণ করায় আমাদের শিক্ষা ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে। ডিজিটাল থেকে আমরা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। স্মার্ট বিনির্মাণের জন্য একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করা জরুরি। একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন শিক্ষা ব্যবস্থায় গতিশীলতা এনে দিয়েছে। সৃষ্টির শুরু থেকে আজ পর্যন্ত সকল জ্ঞানী,গুণী, দার্শনিক সবাই শিক্ষাকেই প্রাধান্য দিয়েছেন। আমরাও এক্ষেত্রে পিছিয়ে থাকতে চাই না। জাতির মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে আলোকিত সমাজ ও বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রত্যেককেই নিজ নিজ অবস্থান থেকে গুরু দায়িত্ব পালন করতে হবে। শিক্ষাক্ষেত্রে বেশি ভূমিকা পালন করতে হবে প্রাথমিক শিক্ষাদানের শিক্ষক সমাজকে।

এ সময় জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুনতাসির জাহান,অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাহমুদা বেগম, সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান মো. শানে আলম, সদর উপজেলা আনসার ও ভিডিপির কর্মকর্তা রোকেয়া পারভীন, পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, গোলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা,জেলা শিক্ষক সমিতির সভাপতি মাসুদ পারভেজ, সাধারণ সম্পাদক কার্তিক ত্রিপুরা, শিক্ষক আশা প্রিয় ত্রিপুরা,অনক বরণ ত্রিপুরাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন