রাঙামাটিতে কাল আধাবেলা অবরোধের ডাক

NewsDetails_01

রাঙামাটির লংগদুতে স্কুল ছাত্রী ধর্ষনের ঘটনায় প্রধান শিক্ষক আব্দুর রহিমের জামিন বাতিল ও সাজা বহালের দাবিতে ৩০ আগস্ট রাঙামাটিতে আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ সমর্থিত নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ রাঙামাটি জেলা শাখা।

সংগঠন দুটির যৌথ বিবৃতিতে আগামীকাল বুধবার (৩০ আগস্ট) সকাল ৬টা হতে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা রাঙামাটি জেলা সড়ক ও নৌ অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

NewsDetails_03

হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা শাখার সভাপতি রিমি চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, ধর্ষক আব্দুর রহিমের জামিন বাতিল করে তাকে গ্রেফতার ও তার যাবজ্জীবন সাজা বহাল রাখা, বিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার এবং তাকে বিদ্যালয়ে পুনঃ যোগদানে সহায়তাকারীদের আইনের আওতায় আনার দাবিতে আগামী ৩০ আগষ্ট বুধবার রাঙামাটি জেলায় আধাবেলা (সকাল ৬টা হতে দুপুর ১২টা) সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।

প্রসঙ্গতঃ ২০২০ সালে ২৫ সেপ্টেম্বর নিজ বিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষনের ঘটনা প্রমানিত হওয়ায় ২০২২ সালের ২৯ নভেম্বর নিম্ন আদালত লংগদুর করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধর্ষক আব্দুর রহিমকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ লক্ষ টাকা জরিমানা করে রায় দেয়। চলতির বছরের ১ জুন ধর্ষক আব্দুর রহিমকে তিন মাসের অন্তবর্তী জামিন দিয়ে কারাগার থেকে মুক্তি দেয়।

আরও পড়ুন