রুমায় উৎসব মুখর পরিবেশে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন

NewsDetails_01

বান্দরবানের রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের ব্যবস্থাপনা ও পরিচালনায় শিক্ষার্থীরা এ স্টুডেন্ট কাউন্সিলে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

স্টুডেন্ট কাউন্সিলের ভোট চলাকালে পরিদর্শন করেন, ঢাকার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষা কর্মকর্তা নাজরিন আক্তার, রুমা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মংসিংনু মারমা।

সংশ্লিষ্ট সূত্র জানায় বিদ্যালয়ে পরিস্কার পরিচ্ছন্ন, স্বাস্থ, প্রাণি সম্পদ, বৃক্ষ রোপন ও বাগান তৈরি, ক্রীড়া ও সাংস্কৃতিক, পুস্তক ও শিখন সামগ্রী, ও আপ্যায়ন-অভ্যর্থনা। এই সাতটি দায়িত্ব পদে মোট ১২ জন শিক্ষার্থী প্রতিদন্দ্বীতা করে।

NewsDetails_03

রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণি মোট ভোটার ১৮০ জনের মধ্যে ৯৪ জন শিক্ষার্থী তাদের ভোটাধিকার প্রয়োগ করে।

নির্বাচন কমিশনার ও পঞ্চম শ্রেণি শিক্ষার্থী প্রিন্স চক্রবর্তীর নেতৃত্বে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তা হিসেবে সাতজন শিক্ষার্থী দায়িত্ব পালন করে। বিকালে নির্বাচিত সাতজনের নাম ঘোষনা করা হয়। তারা হলো-তৃতীয় শ্রেণি শুদ্ধদীপ চাকমা, লমথাপার বম, চতর্থ শ্রেণি সিং সিং উ মারমা, লাল নাইলিয়ান,উখ্যাইপ্রু, পঞ্চম শ্রেণি পাইমেপ্রু ও রক্তিম দাশ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংমং মারমা জানান, যোগ্য প্রার্থী ও যোগ্য নেতৃত্ব নিশ্চিত করা ও গণতন্ত্র চর্চার পদক্ষেপের অংশ হিসেবে শিক্ষা বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী “স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন” আয়োজন করা হয়েছে। তারই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের মাঝে উৎসাহ ও উদ্দীপনা নিয়ে সুস্থ ও অবাধ নিরপেক্ষভাবে নির্বাচন আয়োজন করা হয়েছে।

স্টুডেন্ট কাউন্সিলে নির্বাচিত কাউন্সিলদের এক বছর মেয়াদে সাতটি দায়িত্ব আগামী কয়েকদিনের মধ্যে দায়িত্ব বন্টন করে দেয়া হবে বলে জানিয়েছেন প্রধান শিক্ষক মংমং মারমা।

আরও পড়ুন