রোয়াংছড়িতে ২৫০জন প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রণোদনা প্রদান

NewsDetails_01

বান্দরবানের রোয়াংছড়িতে উপজেলা কৃষি অধিদপ্তরের উদ‍্যোগে ৪টি ইউনিয়নের মধ্যে রোয়াংছড়ি ও আলেক্ষ‍্যং ২টি ইউনিয়নের ১১৪জন প্রান্তিক কৃষকদের কৃষি প্রণোদনার প্রদান করা হয়েছে। জন প্রতি ২ কেজি হাইব্রিড ভুট্টা বীজ, ১০ কেজি ডিএপি, ১০কেজি এমওপি সার, ১কেজি হাইব্রিড সূর্যমুখীর বীজ ও ১০ কেজি ডিএপি এবং ১০কেজি এমওপি সার এবং ১ কেজি সরিষা বীজ ও ১০ কেজি ডিএপি, ১০কেজি এমওপি সারসহ প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রণোদনার প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) কৃষি প্রণোদনার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম চৌধুরী, ১নং রোয়াংছড়ি ইউপি চেয়ারম্যান মেহ্লাঅং মারমা, কৃষি কর্মকর্তা হাবিবুন নেছা, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা অংসাজাই মারমা।

NewsDetails_03

বিতরণে সময় কৃষি কর্মকর্তা হাবিবুন নেছা বলেন, দুইটি ইউনিয়নের ১১৪জন কৃষকের প্রণোদনা প্রদান করা হয়েছে। বাকি দুটিই উনিয়নে আগামীকাল তারাছা ও নোয়াপতং ইউনিয়নে মধ্যে ১৩৬ জনসহ ২৫০জন কৃষকদের কৃষি প্রণোদনার প্রদান করা হবে।

নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম চৌধুরী বলেন, আগামী দিনের দুর্যোগ মোকাবেলা করতে খালি জমি না রেখে চাষাবাদ করতে কৃষকদের পরামর্শ দেন।

আরও পড়ুন