লামায় জমি নিয়ে সংঘর্ষে নারী সহ দু’পক্ষের আহত ৮

NewsDetails_01

জমি নিয়ে বিরোধের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষে নারী সহ ৮ জন আহত হয়েছেন। আজ শনিবার সকাল ৯টার দিকে উপজেলার সরই ইউনিয়নের ফরিদ চেয়ারম্যান পাড়ায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলেন, আমেনা বেগম (৬৫), শিরীন আক্তার (৩০), বোরহান উদ্দিন (৩৫), আমেনা বেগম (২৩), সিরাজ উদ দৌলা (৩৮), মো. ইসলাম (২৬), মুন্নী (৩৫) ও হাবিবুর রহমান (৭০)। খবর পেয়ে স্থানীয়দের সহযেগিতায় ক্যয়াজুপাড়া পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে গুরুতর আহত ৫জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বাকী ৩জনকে স্থানীয় ক্যায়াজুপাড়া বাজারে ফার্মেসীতে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

স্থানীয় সূত্র জানায়, একখন্ড জমি নিয়ে স্কুল শিক্ষক সিরাজ উদ দৌলা ও আব্দুল জব্বারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধের পাশাপাশি ২০১৫ সাল থেকে মামলা চলে আসছে। পরবর্তীতে শনিবার এ বিরোধ সংঘর্ষ পর্যন্ত গড়ায়।

NewsDetails_03

স্কুল শিক্ষক সিরাজ উদ দৌলা জানান, প্রতিপক্ষ আব্দুল জব্বারের নেতৃত্বে শনিবার সকালে ৩০-৩৫ জন ভাড়াটিয়া লোক জমি দখল করতে গেলে আমরা বাধা দিই। এতে আমাদের ৫ জনকে দা দিয়ে কুপিয়ে ও লাঠি-সোটা দিয়ে মেরে গুরুতর আহত করে তারা। পরে সরই ফাঁড়ির পুলিশ খবর পেয়ে আমাদের উদ্ধার করেন। গত ৫ দিন আগে বিষয়টি নিয়ে সরই পুলিশ ফাঁড়িতে আমরা অভিযোগ করেছিলাম।

এদিকে আব্দুল জব্বার বলেন, আমাদের দীর্ঘদিনের দখলীয় জায়গায় ওই পক্ষের লোকজন ঘর তুলতে আসে। আমরা বাধাঁ দিলে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। আমাদের ৩ জনকে ওরা মেরে আহত করেছে। আমরা তাদের জায়গায় যায়নি, তারা আমাদের জায়গায় এসেছে। আহতদের মধ্যে আমেনা বেগম (৬৫) কে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক।

এ বিষয়ে সরই ক্যয়াজুপাড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. দেলোয়ার হোসেন বলেন, সংঘর্ষের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। তারা পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে আহতদের হাসপাতালে পাঠায়। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন