লামায় বিয়ে অস্বীকার করার প্রতিবাদে স্বামীর বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন

NewsDetails_01

দীর্ঘ বছর দাম্পত্য জীবন অতিবাহিতের পর বিয়েকে অস্বীকার, প্রতারণা ও বিভিন্নভাবে হয়রানীর প্রতিবাদে বান্দরবান জেলার লামা উপজেলায় স্বামীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন স্ত্রী।

আজ মঙ্গলবার দুপুরে স্বামী জসিম উদ্দিনের বিরুদ্ধে স্ত্রী রিজিয়া বেগম এ সংবাদ সম্মেলন করেন। এতে রিজিয়া বেগমের বাবা জাফর আলম ও মা সাকেরা বেগমও উপস্থিত ছিলেন। রিজিয়া বেগম কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়া গ্রামের বাসিন্দা জাফর আলমের মেয়ে।

NewsDetails_03

প্রশাসন সহ সমাজ সচেতন মানুষের কাছে স্বামী জসিম উদ্দিনের প্রতারণা ও নির্যাতনের বিচার ভার তুলে দিয়ে লামা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী রিজিয়া বেগম লিখিত্ত বক্তব্যে জানান, ২০১৮ সালের ৭ মে ইসলামী শরীয়ত মোতাবেক দুই লক্ষ টাকা দেনমোহর ধার্য্য করে জসিম উদ্দিনের সাথে রিজিয়া বেগমের সামাাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর জসিম উদ্দিনের সাথে গত ৬ বছর ধরে চট্টগ্রামে ভাড়া বাসায় দাম্পত্য জীবন অতিবাহিত করেন রিজিয়া বেগম। এর মধ্যে ২০১৯ সালের ৪ অক্টোবর অন্তস্বত্তা হলে স্বামী জসিম উদ্দিন জোর করে চট্টগ্রামের একটি বেসরকারী হসপিটালে নিয়ে রিজিয়ার গর্ভপাত ঘটায়, যার প্রমাণ হাতে আছে। এরপর জসিম উদ্দিন গাড়ী ক্রয়ের কথা বলে স্ত্রী রিজিয়ার কাছ থেকে নগদ ৮০ হাজার টাকা নেন। এর কিছুদিন যেতে না যেতেই, জসিম উদ্দিন পূনঃরায় রিজিয়ার কাছ থেকে যৌতুকের দাবী তুলে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন। এক পর্যায়ে জসিম উদ্দিন ২২ মাস কোন ধরনের খোরপোষ না দিয়েই যৌতুকের টাকার জন্য ঘর থেকে রিজিয়াকে তাড়িয়ে দেওয়ার পাশাপাশি বিয়ে বিচ্ছেদ করার জন্য চাপ দেন।

রিজিয়া বেগম আরও বলেন, স্বামী জসিম উদ্দিনের কাছে শারীরিক ও মানসিক ভাবে লাঞ্চনার স্বীকার হয়ে চকরিয়া উপজেলার বিজ্ঞ পারিবারিক আদালতে মামলা (মামলা নং- ১৪৪/২০২৩ইং) করেন, মামলাটি বর্তমানে বিচারাধীন। এ খবর পেয়ে জসিম উদ্দিন প্রতারণার আশ্রয় নিয়ে বিয়েকে অস্বীকার করে চকরিয়া উপজেলার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি কাউন্টার মামলা (মামলা নং সি.আর- ২৯৪০/২০২৩) দায়ের করেন। এ মামলাটি বর্তমানে কক্সবাজার সিআইডি’তে তদন্তাধীন রয়েছে। দীর্ঘদিন দাম্পত্য জীবন ও সংসার করার পর বর্তমানে বিয়েকে অস্বীকার করে গর্ভপাত সহ প্রতারণা ও বর্তমানে বিভিন্ন ধরনের কুৎসা রটানোর প্রতিবাদ সহ প্রতিকারের দাবীতে এ সংবাদ সম্মেলন বলে জানান রিজিয়া বেগম।

এদিকে অভিযোগ অস্বীকার করে স্বামী জসিম উদ্দিন বলেন, আমার স্বাক্ষর জাল করে কাবিন নামা দেখানো হয়েছে। এ ঘটনায় কাজী সহ ১০ জনকে বিবাদী করে আমি চকরিয়া আদালতে মামলা করেছি।

আরও পড়ুন