লামায় যাত্রীবাহি বাস খাদে পড়ে ৪০ যাত্রী আহত

NewsDetails_01

বান্দরবান জেলার লামা উপজেলায় একটি যাত্রীবাহি বাস খাদে পড়ে ৪০ যাত্রী কম-বেশি আহত হয়েছে।
আজ বৃহস্পতিবার সন্ধ্যার দিকে লামা-ফাঁসিয়াখালী সড়কের মিরিঞ্জা পর্যটন এলাকায় দূর্ঘটনাটি ঘটে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজে দিকনির্দেশনা প্রদান করেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের খবর পাওয়া যায়নি।

NewsDetails_03

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, চকরিয়া উপজেলা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে যাত্রী বোঝাই করে একটি বাস লামা উপজেলায় যাচ্ছিল। বাসটি সড়কের মিরিঞ্জা এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ৪০ যাত্রী কম বেশি আহত হন। এর মধ্যে ১৫ যাত্রী গুরুত আহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কাছাকাছি চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এদিকে যাত্রীরা অভিযোগ করে জানান, ফিটনেস বিহীন লক্কর ঝক্কর গাড়ি ও অদক্ষ চালকের কারণে বাসটি দূর্ঘটনায় পতিত হয়েছে।

এই ব্যাপারে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, দূর্ঘটনায় আহতদের উদ্ধার করে লামা ও চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন