লামায় গৃহবধূর ঝুলন্ত মরদেহ : স্বামী আটক

NewsDetails_01

বান্দরবান জেলার লামা উপজেলায় নিজ ঘর থেকে পারভিন আক্তার (২৪) নামের এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের অংশারঝিরিস্থ নিজ বসতঘরের পাশের মুরগির খামার ঘর থেকে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়। মৃত পারভিন আক্তার অংশারঝিরির বাসিন্দা আবছার উদ্দিনের স্ত্রী ও মৃত আবদুর শুক্কুরের মেয়ে। পারভিনের একটি শিশু সন্তান রয়েছে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে স্বামী আবছার উদ্দিনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।

সূত্র জানায়, বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে দুর্বৃত্তরা পারভিন আক্তারকে মেরে ফেলেছে বলে শশুর বাড়িতে গিয়ে জানায় আবছার উদ্দিন। খবর পেয়ে ইউনিয়ন পরিষদ সদস্য হেলাল উদ্দিন ও পারভিন আক্তারের ভাই জিয়াবুল সহ স্থানীয়রা ঘটনাস্থলে দ্রুত ছুটে যান। সেখানে পারভিনের মরদেহের সূরতহাল দেখে ও কথাবার্তায় সন্দেহ হলে তারা আবছার উদ্দিনকে আটকে রেখে শুক্রবার সাড়ে ১০টার দিকে পুলিশ সোপর্দ করেন।

এদিকে মৃত পারভিন আক্তারের ভাই জিয়াবুল হক সহ স্থানীয়রা জানায়, আবছার উদ্দিন ও জনৈক ফোরকান-এরা সম্পর্কে আপন চাচা-জেঠাত ভাই হয়। উভয়ের বাড়ি পাশাপাশি হওয়ায় তাদের মধ্যে বিভিন্ন সময় হাঁস-মুরগি ও ছাগল নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে সম্প্রতি ফোরকানের একটি ছাগল কেটে দেয় আবছার উদ্দিন।

NewsDetails_03

তারা আরও বলেন, গত ১ জুন একই পাড়ার জনৈক মাওলানা নুর মোহাম্মদের পুকুরে ফোরকান উদ্দিনের শিশু ছেলে মো. তানবীরের ভাসমান মরদেহ পাওয়া যায়। স্বজনদের সন্দেহ এ ঘটনায় আবছার উদ্দিন জড়িত থাকতে পারে। এ সন্দেহ এড়াতে আবছার উদ্দিন গভীর রাতে নিজের স্ত্রী পারভিন আক্তারকে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রেখে ফোরকানদের ফাঁসানোর চেষ্ট করছে বলে মনে হচ্ছে।

এ বিষয়ে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ সদস্য মো. হেলাল উদ্দিন জানান, খবর পেয়ে পারভিনের স্বজনদের নিয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। সেখানে কথাবার্তায় সন্দেহ হলে গৃহবধূর স্বামী আবছারকে আটক করি। পুকুরের পানি থেকে ভাসমান শিশু তানবীরের মরদেহ উদ্ধার ও গৃহবধূ পারভিনের ঝুলন্ত মরদেহের সাথে যোগসূত্র রয়েছে বলে মনে হচ্ছে বলেও জানান তিনি।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম চৌধুরী বলেন, গৃহবধূ পারভিন আক্তারের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানোর পাশাপাশি ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে স্বামী আবছার উদ্দিনকে আটক করা হয়েছে।

আরও পড়ুন