লামায় ১০০ দরিদ্র নারী পুরুষ পেলো ফাইতং যুবলীগ সভাপতির ‘বৈসাবি’ উপহার

NewsDetails_01

গত ১৪ এপ্রিল থেকে শুরু হয়েছে বৌদ্ধ ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘বৈসাবি’। কিন্তু প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে এ উৎসবের প্রথম দিন থেকে ২১ এপ্রিল পর্যন্ত সারা দেশে লকডাউন ঘোষনা করে সরকার। এতে উৎসবকালীণ সময়ে ঘর থেকে বের হতে পারছেনা মানুষ। তাই এবারে ঘরোয়াভাবেই ‘বৈসাবি’ উৎসব পালনের উদ্যোগ নেন বৌদ্ধ ধর্মালম্বীরা। আবার লকডাউনের কারণে অনেক হত দরিদ্র পরিবার আর্থিক সংকটের কারণে বৈসাবি’র কেনাকাটাও করতে পারেনি। তাই ওইসব হত দরিদ্রদের কথা চিন্তা করে পাশে দাঁড়ানোর উদ্যোগ নেন উপজেলার ফাইতং ইউনিয়ন যুবলীগের সভাপতি থোয়াইন সানু মার্মা।

NewsDetails_03

তিনি বৈসাবি উৎসবের প্রথম দিনেই তার নিজ কার্যালয়ে ১০০ দরিদ্র অসহায় নারী পুরুষের হাতে উপহার হিসেবে থামি ও লুঙ্গি তুলে দেন।

এ বিষয়ে যুবলীগ সভাপতি থোয়াইন সানু মার্মা বলেন, দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ আজ মানুষের জীবনকে মহাসংকটে ফেলে দিয়েছে। এমন সময় কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এ সংকটময় মুহূর্তে দরিদ্র, অসহায় ও নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে মানবিক সহায়তা হিসেবে নিজস্ব তহবিল থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করেছি।

আরও পড়ুন